বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৩৭

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক

শেবাচিমে ৬৬ কোটি টাকার অনিয়ম

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল শেরে-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালটি পরিচালনায় সর্বদা অনিয়মকে নিয়মে পরিণত হয়েছে। ২০১৮-১৯ অর্থবছরে শেবাচিম হাসপাতালটি পরিচালনার ক্ষেত্রে প্রায় ৬৬ কোটি টাকার অনিয়ম ও দুর্নীতি হয়েছে বলে সম্প্রতি অডিট প্রতিবেদন দাখিল করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অডিট অধিদফতরের রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এ মহাদুর্নীতির সঙ্গে প্রতিষ্ঠানের কতিপয় কর্তাব্যক্তি সরাসরি ও পরোক্ষভাবে জড়িত রয়েছেন। অডিট প্রতিবেদনে আর্থিক ক্ষমতা বহির্ভূতভাবে ক্রয় চুক্তি করে ব্যয় করা হয়েছে চার কোটি ৫৫ লাখ ৯৪ হাজার টাকা। কোন রেকর্ড না থাকা সত্ত্বেও ভারি যন্ত্রপাতি আমদানি বাবদ ঠিকাদারকে তিন কোটি ৯৫ লাখ ৫৪ হাজার টাকা পরিশোধ দেখানো হয়েছে।

সূত্রমতে, এমএসআর কেমিক্যাল রি-এজেন্ট বাজার মূল্য অপেক্ষা বেশি দামে কেনা দেখানো হয়েছে। এই খাতে মালামাল কেনা হলেও ১৪ লাখ ৯০ হাজার টাকার ক্ষতি হয়েছে। এছাড়া কোন প্রকার স্পেসিফিকেশন ব্যতীত এমএসআর ওষুধ ও সার্জিক্যাল জিনিসপত্র ক্রয়ে আর্থিক ক্ষতি হয়েছে এক কোটি ১৫ লাখ ৯৮ হাজার টাকা। বাজার দর অপেক্ষা অতিরিক্ত মূল্যে ব্রয়লার মুরগি ক্রয়ে ক্ষতি হয়েছে ৬০ লাখ ৫৬ হাজার টাকা। অন্যান্য পথ্যসামগ্রী ক্রয়েও সাড়ে তিন লাখ টাকা ব্যয় দেখানো হয়েছে।

অপরদিকে বেড সংখ্যা অপেক্ষা বেশি রোগীর পথ্য দেখিয়ে অতিরিক্ত ব্যয় দেখানো হয়েছে এক কোটি ৮২ লাখ ৭৭ হাজার টাকা। এভাবেই উল্লেখিত অর্থবছরে বিভিন্নখাতে ৬৫ কোটি ৭৩ লাখ ৭০ হাজার ৮৯৬ টাকা ব্যয়ে গুরুতর অনিয়ম রয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net