বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:০৬

বরগুনায় সীমানা পিলারসহ ধরা খেল চোরাকারবারি

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃ চুম্বক সম্বলিত সীমানা পিলার ব্যবসার প্রতারক চক্রের সদস্য মো. ফরিদ উদ্দিনকে (৫০) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)।

বুধবার (৯ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে বরগুনার আমতলী উপজেলার আড়ঙ্গপাশিয়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে উদ্ধার করা হয় প্রতারণায় ব্যবহৃত একটি পিলার ও দুটি চুম্বক।

গ্রেপ্তার ফরিদ উদ্দিন আড়ঙ্গপাশিয়া গ্রামের বাসিন্দা বলে জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) র‌্যাব-৮ এর বরিশাল সদর দপ্তর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চুম্বক সম্বলিত পিলার নিয়ে প্রতারণার ব্যবসা এ দেশে দীর্ঘদিনের। এই চুম্বক এতটাই শক্তিশালী যে, শুকনা ধানও আকৃষ্ট করতে পারে। এসব পিলারের দাম কোটি টাকা বলে জনশ্রুতি রয়েছে। আড়ঙ্গপাশিয়া গ্রামের ফরিদ উদ্দিনও এই প্রতারণার ব্যবসার সঙ্গে জড়িত। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

ফরিদ উদ্দিনের স্বীকারোক্তির বরাত দিয়ে র‌্যাব-৮ জানায়, তারা ব্যবসায়ীদের কৌশলে নিজ এলাকায় নিয়ে আসে এবং স্যাম্পল হিসেবে চুম্বকের চাকতি দেখায়। চাকতির গায়ের খোদাই করে লেখা থাকে ‘ইস্ট ইন্ডিয়া কোম্পানি ১৮১৮’। এমনকি চুম্বটি যে আসল তা প্রমাণ করতে টেস্ট কিট হিসেবে ব্যবহার হয় শুকনো ধান যা একটি কাচের টিউবের মধ্যে সংরক্ষিত থাকে।

ফরিদউদ্দিন জানিয়েছে, চাকতিগুলো তারা নিজেরাই তৈরি করে এবং যে ধানগুলো দিয়ে টেস্ট করা হয় সেগুলোর ভেতরে পূর্ব থেকেই সূক্ষ্মভাবে লোহাজাতীয় পদার্থ ঢুকানো থাকে। ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ধনাঢ্য ব্যবসায়ীরা এই চুম্বকের প্রতারণা চক্রের ফাঁদে পা দিয়ে সর্বস্ব খুইয়েছেন বলেও র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।এ ঘটনায় বুধবার রাতেই ফরিদ উদ্দিনের বিরুদ্ধে আমতলী থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net