বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:৩১

শিরোনাম :
রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ
ইশরাকের গাড়িবহরে হামলার পর গৌরনদীতে আ. লীগের কার্যালয় ভাঙচুর

ইশরাকের গাড়িবহরে হামলার পর গৌরনদীতে আ. লীগের কার্যালয় ভাঙচুর

dynamic-sidebar

খবর বরিশাল ডেস্ক: কেন্দ্রীয় বিএনপি নেতা ইশরাক হোসেনের গাড়িবহরে হামলা চালিয়ে গাড়ি ভাংচুর ও বিএনপি নেতাকর্মীদের মারধরের অভিযোগ পাওয়া গেছে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। এসময় বহ‌রে থাকা বিএনপি নেতারা পাল্টা হামলা চালিয়ে তিন যুবলীগ নেতাকে আহত করে।

তারা মোটরসাইকেল, আওয়ামী লীগের কার্যালয় এবং বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহর ছবি ভাংচুর করেছে বলেও অভিযোগ। এ ঘটনায় গুরুতর আহত এক যুবলীগ নেতাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশে যোগদানের জন্য সড়কপথে যাওয়ার সময় গৌরনদী উপজেলার মাহিলাড়া বাসস্ট্যান্ডে শনিবার (০৫ ন‌ভেম্বর) সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে।

গৌরনদী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাহবুব হোসেন বলেন, নাশকতার আশঙ্কায় মাহিলাড়া দলীয় কার্যালয় পাহাড়ায় ছিল কয়েকজন স্থানীয় নেতাকর্মী। (শনিবার) খুব সকালে বিএনপির সমাবেশে যাওয়া একটি গাড়ির বহর থেকে তাদের উপর হামলা করা হয়। গাড়ির বহরে থাকা বিএনপির সশস্ত্র ক্যাডাররা হামলা চালিয়ে মাহিলাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি রাসেল রাঢ়িসহ অন্তত ১৫ জনকে আহত করেছে। এ সময় তারা মাহিলাড়া বাজারে ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে হামলা ভাংচুর চালায়। এসময় বঙ্গবন্ধু ও শেখ হা‌সিনার ছ‌বি ভাঙচুর ক‌রে সন্ত্রাসীরা।

গুরুতর আহত মাহিলাড়া ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিলাশ কবিরাজ জানান, মাহিলাড়া বাজারে বিএনপি নেতার গাড়িবহর থামিয়ে সাধারণ মানুষকে মারধর শুরু করলে প্রতিবাদ করেন স্থানীয়রা। এসময় স্থানীয়দের উপর চড়াও হয় বিএনপির নেতাকর্মীরা। এ ঘটনার প্রতিবাদ করলে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীদের পিটিয়ে গুরুতর আহত করে বিএনপির নেতাকর্মীরা। এসময় বিএনপির ক্যাডাররা আওয়ামী লীগের অফিস ঘর ভাংচুর, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহর ছবি ভাংচুর করে।

এ বিষয়ে বরিশাল জেলা বিএনপির সদস্য ও গৌরনদী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জহির সাজ্জাত হান্নান শরীফ ব‌লেন, দলের আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বরিশালে সমাবেশে যোগ দেওয়ার উদ্দেশে ঢাকা থেকে একটি গাড়ি বহর নিয়ে বরিশালের পথে রওনা দেন। গাড়ির বহরটি শনিবার সকাল সাড়ে পাঁচটার দিকে গৌরনদীর মাহিলাড়া বাজার অতিক্রম করছিল। তখন সেখানে থাকা সরকারি দলের নেতাকর্মীরা বিএনপি নেতার বহরটিকে ঘিরে ভাংচুর করে বহরের কয়েকটি গাড়ি। এসময় ঢাকা দক্ষিণের অন্তত ১০ জন বিএনপির নেতাকর্মী আহত হন।

বিএনপিও পাল্টা হামলা করেছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিএনপি নেতাকর্মীরা আত্মরক্ষার্থে হয়ত হামলা প্রতিহত করতে পারেন, তারা (বিএনপি) কোনো হামলা করেনি।

গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গৌরনদী পৌরসভার মেয়র মো. হারিছুর রহমান বলেন, বিএনপির সমাবেশে যাওয়ার পথে ইশরাকের নেতৃত্বে মাহিলাড়া বাজারে বিনা উসকানিতে এলোপাতারি হামলা চালিয়ে দলীয় কার্যালয় ভাংচুর করা হয়। এ ঘটনা তাদের পুর্বপরিকল্পিত আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন জানান, দলীয় কার্যালয় ভাংচুরের ঘটনায় আইনগত বিষয় প্রক্রিয়াধীন আছে। দুজন‌কে আটকও করা হ‌য়েছে।

অপরদিকে বিএনপি নেতাদের হামলায় যুবলীগ নেতা আহত হওয়ার খবর এলাকায় ছড়িয়ে পরলে মাহিলাড়া বাসস্ট্যান্ডে অবস্থান নিয়ে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net