শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:১১

শিরোনাম :
রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ

দুই বছর পর বরিশালে হচ্ছে বৃক্ষ মেলা

dynamic-sidebar

খবর বরিশাল ডেস্কঃ বরিশাল নগরে টানা দুই বছর পর আয়োজন করা হচ্ছে বিভাগীয় বৃক্ষ মেলা। আগামী ৩১ জুলাই নগরীর বঙ্গবন্ধু উদ্যোনে শুরু হবে পক্ষকাল ১৫ দিন ব্যাপি এই মেলা।যা চলবে আগামী ১৪ আগস্ট পর্যন্ত। এর আগে সবশেষ ২০১৯ সালে বৃক্ষ মেলা অনুষ্ঠিত হয়। বৃক্ষ মেলা উপলক্ষে নগরীর বঙ্গবন্ধু উদ্যোনে চলছে ব্যাপক আয়োজন।

 

এরই মধ্যে মেলার মাঠে স্টলগুলো প্রস্তুত করা হয়েছে।স্টল বরাদ্দের কার্যক্রমও প্রায় শেষ বলে জানিয়েছেন আয়োজকরা। বিভাগীয় বৃক্ষ মেলার আয়োজক কমিটির যুগ্ম আহবাকের দায়িত্বে থাকা নগরীর ক্যাকটাস ভ্যালি নার্সারির সত্তাধীকারি রানা পাল জানান, ‘বরিশাল জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগ যৌথভাবে বঙ্গবন্ধু উদ্যোনে বিভাগীয় বৃক্ষ মেলার আয়োজন করা হয়েছে।

 

 

এবারের মেলায় মোট ৫০টি স্টল থাকছে। বেসরকারি স্টল বন্টন এবং বরাদ্দের দায়িত্বে আছি আমি। এরই মধ্যে মেলার সকল স্টল বরাদ্দ হয়ে গেছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৩১ ডিসেম্বর দুপুর আড়াইটায় বরিশাল বিভাগীয় বৃক্ষ মেলার উদ্বোধন করা হবে। ‘বৃক্ষ মেলার উদ্বোধন করবেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম।

 

 

সামাজিক বন বিভাগের বরিশাল রেঞ্জ অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, ‘টানা দুই বছর পরে বরিশালে বৃক্ষ মেলার আয়োজন করা হয়েছে।সবশেষ ২০১৯ সালের জুলাই মাসে বঙ্গবন্ধু উদ্যানে পক্ষকাল ব্যাপি বিভাগীয় বৃক্ষমেলা অনুষ্ঠিত হয়েছিল। পরবর্তী ২০২০ ও ২০২১ সালে বৈশ্বিক করোনা মহামারির কারণে বরিশালে বৃক্ষ মেলার আয়োজন করা হয়নি। তিনি বলেন, ‘এবারের মেলায় ৫০টি স্টল থাকছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net