বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:৩৪

শিরোনাম :
রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ
ঝালকাঠি-কাঁঠালিয়া রুটে বাস চলাচল শুরু, ভাড়া নিয়ে যাত্রীদের অসন্তোষ

ঝালকাঠি-কাঁঠালিয়া রুটে বাস চলাচল শুরু, ভাড়া নিয়ে যাত্রীদের অসন্তোষ

dynamic-sidebar

খবর বরিশাল ডেস্ক: দীর্ঘ কয়েক বছর পরে ঝালকাঠি জেলা শহরের সঙ্গে প্রত্যন্ত উপজেলা কাঁঠালিয়ায় বাস চলাচল শুরু হয়েছে। এতে কাঁঠালিয়াবাসীর মধ্যে আনন্দের বন্যা ভাড়া নিয়ে বিষাদে রূপ নিয়েছে।

 

চাপা ক্ষোভ বিরাজ করছে যাত্রীদের মধ্যে। সোমবার (২৫ জুলাই) সকাল থেকে এ বাস চলাচল শুরু হয়। মালিক সমিতি ঝালকাঠি থেকে কাঁঠালিয়া বাসস্ট্যান্ড পর্যন্ত প্রতিজনে ভাড়া ধার্য করা হয়েছে ৭০ টাকা। যা পথের তুলনায় বেশি হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে।

তথ্যানুসন্ধানে জানা গেছে, ঝালকাঠি জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি ঝালকাঠি বাস টার্মিনাল থেকে কাঁঠালিয়া বাসস্ট্যান্ড পর্যন্ত গতকাল থেকে যাত্রীবাহী বাস চলাচল শুরু করেছে। এতে ঝালকাঠি থেকে কাঁঠালিয়া এবং কাঁঠালিয়া থেকে ঝালকাঠি পর্যন্ত ভাড়া নির্ধারণ করেছে ৭০ টাকা।

ঝালকাঠি (প্রস্থান) করে রাজাপুর ৩০, তুলাতলা ৩৫, আঙ্গারিয়া ৪০, পুটিয়াখালী ৪০, সোনার মোড় ৪৫, গাজীর হাট ৪৫, ছিটকি মাদরাসা ৫০, ছিটকি বাজার ৫০, সাতানি ৫৫, মুন্সিরাবাদ ৫৫, সেন্টারের হাট ৬০, কচুয়া বাজার ৬০, পোলের হাট ৬৫ ও কাঁঠালিয়া বাসস্ট্যান্ড ৭০ টাকা। কাঁঠালিয়া (প্রস্থান) থেকে পোলের হাট ৫, কচুয়া বাজার ১০, সেন্টারের হাট ১৫, মুন্সিরাবাদ ১৫, সাতানী বাজার ২০, ছিটকি বাজার ২৫, ছিটকি মাদরাসা ২৫, গাজীর হাট ২৫, সোনার মোড় ৩০, পুটিয়াখালী ৩৫, আঙ্গারিয়া ৪০, তুলাতলা ৪০, রাজাপুর ৪০, ঝালকাঠি ৭০ টাকা।

ঝালকাঠি জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির একপত্রে এ ভাড়া নির্ধারণ করা হয়েছে। ভাড়ার নোটিশে উল্লেখ করা হয়েছে, এত দ্বারা ঝালকাঠি জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সম্মানিত মালিক/চালক/কাউন্টার করণিক ও সংশ্লিষ্ট সবাইকে জানানো যাইতেছে যে, ঝালকাঠি-কাঁঠালিয়া ও কাঁঠালিয়া-ঝালকাঠি সড়কে ভাড়ার তালিকা অনুযায়ী সম্মানিত যাত্রী সাধারণের কাছ থেকে জনপ্রতি এ ভাড়া কার্যকর হবে।

ঝালকাঠি থেকে ৪৩ কিলোমিটার দূরত্বে কোনো নিয়মে ৭০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে তা আদৌ ওই নোটিশে উল্লেখ করা হয়নি। কিলোমিটার ও দূরত্ব ভেদে ভাড়ার বৈষম্য রয়েছে বলে অভিযোগ যাত্রীদের। এছাড়া ওই নোটিশটি বাস মালিক সমিতির নিজস্ব প্যাডে ঘোষণা দিলেও কোনো পদ-পদবি ধারীর স্বাক্ষর নেই। নিচে লেখা শুধু কর্তৃপক্ষ।

রাজাপুরের অহিদুল ইসলাম জানান, বাস ভাড়া কিলোমিটারের তুলনায় বেশি হয়েছে। এনিয়ে প্রতিবাদ করা উচিত। কাঁঠালিয়ার কাজী নজরুল ইসলাম ফিরোজ জানান, ভাড়ার অসন্তোষ নিয়ে যাত্রীরা দুই উপজেলার নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) দ্বারস্থ হতে হবে।

 

ভাড়ার বিষয়ে তাদের অবহিত করতে হবে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) অনুযায়ী ভাড়া নির্ধারণ করার দাবি তুলতে হবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net