শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:১৬

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
বরিশালে বিদ্যুৎ নিয়ে এখনো সরকারী নির্দেশনার বাস্তবায়ন অনুপস্থিত

বরিশালে বিদ্যুৎ নিয়ে এখনো সরকারী নির্দেশনার বাস্তবায়ন অনুপস্থিত

dynamic-sidebar

খবর বরিশাল ডেস্ক: বিদ্যুৎ সাশ্রয় সহ ব্যায় সংকোচন নিয়ে সারা দেশে যখন ব্যাপক আলোচনা চলছে, তখন খোদ বরিশাল মহানগরীতে অনেকটাই বিপরিত চিত্র। বুধবার পর্যন্ত এ বিভাগীয় সদরে রাত ৮টার পারে দোকানপাট সহ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধে প্রশাসন সহ বিদ্যুৎ বিভাগের কঠোর অবস্থান লক্ষ্য করা যায়নি।

শুধুমাত্র নগরীর প্রাণকেন্দ্র সদর রোড, চকবাজার ও সন্নিহিত কিছু এলাকার ব্যাবসা প্রতিষ্ঠানসমুহ বন্ধ হলেও নগরীর বেশীরভাগ এলাকা যুড়ে ছিল আলোর ঝলকানি। এমনকি গত কয়েকদিন ধরেই নগরীতে বিয়ে বাড়ীতে আলোকসজ্জাও চলছে প্রকাশ্যে।

নগরীর সিএন্ডবি রোডে শহিদ আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল কলেজের বিপরিত দিকে একটি বিয়ে বাড়ির চোখ ধাধানো আলোকসজ্জা অনেকের মনেই নানা প্রশ্নের জন্ম দিলেও এনিয়ে প্রশাসনের কোন পদক্ষেপ লক্ষ্য করা যায়নি।

 

পর্যবেক্ষক মহলের মতে, বিদ্যুৎ নিয়ে সরকারী নির্দেশনা অমান্যের উৎসব চলছে বরিশাল মহানগরীতে। ওয়েষ্ট জোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানি-ওজোপাডিকো’র বরিশাল নিয়ন্ত্রন কক্ষের হিসেবে, রাত ৮টার পরে সব ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনায় তেমন কোন প্রভাব এখনো লক্ষ্যনীয় নয়।

বুধবার রাত ৮টার পরে বরিশাল ও ঝালকাঠী মিলিয়ে মাত্র ১৫ মেগাওয়াট বিদ্যুৎ সাশ্রয় হয়েছে। এসব এলাকায় সান্ধ পীক আওয়ারে ওজোপাডিকো’র চাহিদা প্রায় ১২০ মেগাওয়াট।

 

উল্লেখ্য, সঞ্চালন লাইন নির্মিত না হওয়ায় পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রীডে দিতে না পারায় বরিশাল সহ দক্ষিনাঞ্চলের প্রায় সব এলাকাই এখনো লোডসেডিং মূক্ত রয়েছে।

এব্যাপারে বৃহস্পতিবার বরিশালের জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দারের দৃষ্টি আকর্ষন করা হলে তিনি জানান, আমরা সকলকে সতর্ক করে ও সহযোগীতা চেয়ে মাইকিং করছি। আজ থেকে নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন ভ্রাম্যমান আদালত পরিচালনা করবেন।

বিয়ে বড়িতে আলোক সজ্জা প্রসঙ্গে তিনি ‘এর সাথে অভিভাবক সহ সাবার আবেগ জড়িত’ বলে জানিয়ে ‘কিছুটা মানিবক কারেণও অনেক কিছু দেখতে হয়’ বলে জানান। ‘তার পরেও প্রশাসন সরকারী নির্দেশনা অনুযায়ী কাজ করবে’ বলেও জানান তিনি।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net