বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:৫০

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক
বরিশালে ঘর পেল ৬৮৩ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

বরিশালে ঘর পেল ৬৮৩ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

dynamic-sidebar

খবর বরিশাল ডেস্কঃ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে মুজিবশতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারা দেশে তৃতীয় ধাপের দ্বিতীয় পর্যায়ে ২৬ হাজার ২২৯টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর মধ্যে বরিশাল জেলার ভূমিহীন ও গৃহহীন ১ হাজার ৮শ’ ৫৬টি পরিবারকে জমি সহ নতুন নির্মিত গৃহ দিচ্ছে সরকার। ২ শতাংশ খাস জমি সহ ২ কক্ষ বিশিষ্ট প্রত্যেকটি ঘরের মোট আয়তন ২৯৪ বর্গফুট। প্রতিটি ঘর নির্মানে ব্যয় হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা। ঘরের পাশে সবজী চাষ সহ আয় বর্ধক নানা সুযোগ সুবিধা রয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে একটি ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে সারাদেশে একযোগে তৃতীয় পর্যায়ের ২য় ধাপে জমির দলিল ও নির্মাণকৃত গৃহসমূহের চাবি প্রদান কর্মসূচি উদ্বোধনের সাথে সাথে তার পক্ষ থেকে বরিশাল সদর উপজেলায় জমি এবং গৃহ হস্তান্তর করেন বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান ও জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, সদর উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামানসহ মুক্তিযোদ্ধা, সুধীজন, রাজনৈতিক নেতৃবৃন্দ, উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। তারই ধারাবাহিকতায় বরিশাল জেলায় ৩য় পর্যায়ের ২য় ধাপে জেলার ১০ টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ১৮৫৬টি পরিবার জন্য নির্মিতব্য গৃহ হতে কবুলিয়তসহ ৬৮৩ টি গৃহ উপকারভোগী পরিবারের নিকট হস্তান্তর করা হচ্ছে।

তিনি আরও বলেন, জেলার বরিশাল সদরে ৮ টি, বাকেরগঞ্জ ৫৯ টি, মেহেন্দিগঞ্জ ১৪৫ টি, উজিরপুর ১৪১ টি, বানারীপাড়া ০ টি, গৌরনদী ৯২ টি, মুলাদী ২০ টি, বাবুগঞ্জ ৫৭ টি, হিজলা ৯০ টি, আগৈলঝাড়া ৭১ টি মোট ৬৮৩ টি গৃহ। অসমাপ্ত বাকি ৭২১ টি গৃহ ও কবুলিয়ত সম্পাদনের কাজ দ্রুত সমাপ্ত করা হবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net