শুক্রবার, ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:৫৯

বরিশালে চারদিন ব্যাপি বঙ্গবন্ধু ও স্বাধীনতা বই মেলার উদ্ধোধন

বরিশালে চারদিন ব্যাপি বঙ্গবন্ধু ও স্বাধীনতা বই মেলার উদ্ধোধন

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে চারদিন ব্যাপি বঙ্গবন্ধু ও স্বাধীনতা বই মেলার উদ্ধোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্ধোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৩০) ডিসেম্বর বিকালে বরিশাল সরকারী জিলা স্কুল ময়দানে বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু ও স্বাধীনতা বই মেলার আয়োজন করা হয়।

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যেগে, সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রালয় ব্যবস্থাপনায় ও স্থানীয় সরকার মন্ত্রালয়ের সহযোগীতায় জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মোঃ সাইফুল ইসলাম বাদল।

বই বেলার উদ্ধোধনী অনুষ্ঠানে মূখ্য আলোচক ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. মোঃ সাদেকুল আরেফিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার),উপ-মহাপুলিশ পরিদর্শক বরিশাল রেঞ্জ এস,এম আখতারুজ্জামান,বরিশাল সরকারী বিএম কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া, বরিশাল জেলা পরিষদ নিবাহী কর্মকর্তা মোঃ আহসান হাবীব,বিসিসি প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহমেদ ও বরিশাল জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক এ্যাড,তালুকদার মোঃ ইউনুস প্রমুখ। এর পূর্বে প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দরা বেলুন-ফেস্টুন উড়িয়ে চারদিন ব্যাপি মেলার শুভ উদ্ধোধন করেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্থানীয় সরকার পরিচালক অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম।

মেলায় বিভিন্নস্থান থেকে পুস্তক প্রকাশনীরা ব্যবসায়ীরা বিভিন্ন বই দর্শকদের সামনে হাজির করেছে। মেলা প্রাঙ্গনে ৫০টি স্টল রয়েছে। প্রথম দিনে এখন পর্যন্ত সব স্টলে বই এসে না পৌছালেও দর্শকদের আসার কোন ঘাটতি ছিল না।

মেলায় বিভিন্ন শিক্ষার্থী ছাড়া বিভিন্ন শ্রেনির বই প্রেমিকদের ভিড়ের পাশাপাশি শিশুরা বই মেলায় এসে শরিক হয়েছে। রাতে দর্শকদের জন্য জেলা প্রশাসক উদ্ধোধনী দিনে আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares