শুক্রবার, ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:১৪

বরিশালে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচিতে মহান বিজয় দিবস পালন

বরিশালে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচিতে মহান বিজয় দিবস পালন

dynamic-sidebar

শামীম আহমেদ : বরিশালে মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তী, মুজিববর্ষ ও বিজয় দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় বিসিসি মেয়র, মহানগর ও জেলা আওয়ামী লীগ মহানগর ও জেলা বিএনপি এবং বিভিন্ন সামাজিক সংগঠন সহ জেলা ও পুলিশ প্রশাসন শ্রদ্ধা সাথে দিবসটি পালন করেন।

মহান বিজয় দিবসের রাতের প্রথম প্রহরে নগরীর ত্রিশ গোডাউন বন্ধভূমিতে পূস্পার্ঘ অপর্ণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক অব্দুল্লাহ। পরে শ্রদ্ধা নিবেদন করে মহানগর ও জেলা আওয়ামীগ সহ নগরীর বিভিন্ন অ্গং সংগঠন।

সকালে সূর্যদয়েরর সাথে সাথে পুলিশ লাইনে ২১বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শুরুর প্রথমে জেলা প্রশাসক দপ্তর সংলগ্ন মুক্তিযোদ্ধা স্মৃর্তি নামফলক স্তম্বে বিভাগীয় কমিশনার মোঃ সাইফুল ইসলাম বাদলের নেতৃত্বে ডি.আই.জি এস এম আখতারুজ্জামান,জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দার সহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা শ্রদ্ধা নিবেদন করেন।

এরপরপরই বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান সহ বিভিন্ন কর্মকর্তা সাথে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
পরবর্তীতে প্রর্যায়েক্রমে ডি.আইজি,জেলা পুলিশ সুপার,সিআইডি,পিবিআই,নৌ-পুলিশ, আমর্ড ব্যাটালিয়ান,আনসার সদস্যরা শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রশাসনিক কর্মকর্তাদের শ্রদ্ধা নিবেদনের পরে বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের নেতৃত্বে বরিশাল জেলা মুক্তিযোদ্ধা সংসদ পূস্পমাল্য অর্পণ করে।

বেলা বাড়ার সাথে সাথে নগরী বিভিন্ন রাজনৈতিক সংগঠন,সামাজিক সংগঠন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক বৃন্দ এবং বিভিন্ন বে-সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, এবং বিভিন্ন সরকারী দপ্তরের প্রধানরা শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল নয়টায় বরিশাল উত্তর জেলা বিএনপি তাদের দলীয় নেতা কর্মী ও অঙ্গ সংগঠনের সদস্যদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

সকাল সাড়ে নয়টায় বরিশাল মহানগর বিএনপি আবায়ক মনিরুজ্জামান খান,যুগ্ম আহবায় এ্যাড, আলী হায়দার বাবুল ও সদস্য সচি এ্যাড, মীর জাহিদুল কবির জাহিদের নেতৃত্বে মহানগরের অঙ্গ সংগঠনের সদস্যরা শ্রদ্ধা নিবেন করে।

সকাল ১১টায় বরিশাল জেলা (দক্ষিণ) নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে বিজয় দিবসের সমাবেশ করে আহবায়ক এ্যাড, মজিবর রহমান নান্টু ও সদস্য সচিব এ্যাড, আকতার হোসেন মেবুলের নেতৃত্বে এক র‌্যালি সহকারে গিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

অপর দিকে বরিশাল মহানগর বিএনপি পূস্পার্ঘ অর্পণ শেষে দলীয় কার্যলয়ে মহান বিজয় দিবস উপলক্ষে সমাবেশের মাধ্যমে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া’র নিঃশর্থ মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবী জানান।

পরে তারা নগরীতে এক বিশাল বিজয় র‌্যালি বেড় করার মাধ্যমে মহানগর বিএনপি শক্তিশালী ও সু-সংগঠিত জানান দেন।এসময় বিএনপির বিজয় র‌্যালি দলীয় কার্যলয় থেকে বেগ হয়ে সদররোড, ফজলুল হক এ্যাভিনিয়,চকবাজার,বাজাররোড হয়ে পুনরায় সদররোড দলীয় কার্যলয়ে এসে শেষ করে।

এছাড়া মাহান বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে।অন্যদিকে বরিশাল মুক্তিযোদ্ধা পার্ক সংলগ্ম কির্তনখোলা নদীতে বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ থেকে দর্শনার্থীদের জন্য দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত যুদ্ধ জাহাজ উন্মুক্ত রাখা হয়।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares