সোমবার, ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ১০:৫০

পরিবহন ধর্মঘটে পর্যটক শূন্য কুয়াকাটা

dynamic-sidebar

কুয়াকাটা প্রতিনিধিঃ জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে দুইদিন ধরে গণপরিবহন বন্ধ থাকায় পর্যটকশূন্য পর্যটন কেন্দ্র কুয়াকাটা।শুক্রবার (৫ নভেম্বর) সারাদেশে বাস ধর্মঘটের ডাক দিলে কুয়াকাটায় থাকা পর্যটকরা চরম ভোগান্তিতে পড়ে। কিন্তু নৌপথ সচল থাকায় পর্যটকরা গন্তব্যে ফিরে গেছে। তবে নতুন করে কেউ না আসায় কুয়াকাটা পর্যটক শূন্য রয়েছে।

শনিবার (৬ নভেম্বর) বিকেলে সৈকতের জিরো পয়েন্ট, গঙ্গামতির সৈকত, সানসেট পয়েন্ট ঘুরে দেখা যায়, স্থানীয় কিছু লোকজন থাকলেও দূরের কোনো পর্যটকের দেখা মেলেনি।ট্যুরিস্ট গাইড ইউনুস মল্লিক জানান, প্রতিদিন হাজার হাজার পর্যটক থাকে কুয়াকাটায়। কিন্তু শনিবার সৈকত শূন্য। যে কয়েকজন আছে তারা আশপাশের।হোটেল সাগরকন্যা রিসোর্টের পরিচালক ইব্রাহিম ওয়াহিদ জানান, বৃহস্পতি ও শুক্রবার যেসব পর্যটক হোটেলে এসেছিলেন তারা বিভিন্নভাবে ফিরে গেছেন।

নতুন করে কোনো গেস্ট আসেনি।হোটেল ফ্রেন্ডসপার্ক ইনের পরিচালক লিটন জানান, বর্তমানে হোটেলে কোনো পর্যটক নেই। যারা ছিল সবাই চলে গেছে। রোববার (৭ নভেম্বর) থেকে যদি গাড়ি ছাড়ে তাহলে আবার পর্যটক আসাতে পারে। তা না হলে আমাদের অনেক বড় ক্ষতিতে পড়তে হবে।ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) সেক্রেটারি জেনারেল আনোয়ার হোসেন আনু জানান, বাস ধর্মঘটের কারণে পর্যটকরা ভোগান্তি নিয়ে নিজ গন্তব্যে ফিরে গেছে। কিন্তু নতুন কোনো অতিথি আসেনি। ফলে কুয়াকাটায় পর্যটক নিয়ে কাজ করা বিভিন্ন পেশার মানুষ বেকার সময় কাটাচ্ছে অন্যদিকে আর্থিক সংকটেও পড়ছে।

 

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares