বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:৪১

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক
বাংলাদেশ স্কাউটস-এর মাধ্যমে বরিশালের বিভিন্ন স্কুলে সুরক্ষা-সামগ্রী বিতরণ করলো ডেটল-হারপিক

বাংলাদেশ স্কাউটস-এর মাধ্যমে বরিশালের বিভিন্ন স্কুলে সুরক্ষা-সামগ্রী বিতরণ করলো ডেটল-হারপিক

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃ  ডেটল-হারপিক, বাংলাদেশ স্কাউটস-এর মাধ্যমে বরিশালের ১০টি স্কুলে ‘সুরক্ষিত শিক্ষা প্রতিষ্ঠান’ ক্যাম্পেইনের আদলে হাইজিন সুরক্ষা-সামগ্রী বিতরণ করেছে। এ উদ্দেশ্যে ডেটল-হারপিক ও বাংলাদেশ স্কাউটস আজ (২৭ অক্টোবর) আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, রূপাতলী-তে ‘সুরক্ষিত শিক্ষা প্রতিষ্ঠান’ শীর্ষক এক হাইজিন পণ্য হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করে।

 

বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারির কারণে সারা দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রায় দেড় বছর বন্ধ ছিল। এ সময় শিক্ষার্থীদের সবরকম পাঠদান শ্রেণীকক্ষের বদলে অনলাইনে সম্পন্ন হতো। তবে বর্তমান আক্রান্তের সংখ্যা তুলনামূলক কম হওয়ার কারণে বাংলাদেশ সরকার সম্প্রতি সকল শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় চালু করেছে। শিক্ষা প্রতিষ্ঠানে কোমলমতি ছাত্র ছাত্রীদের সুরক্ষিত রাখতে ‘সুরক্ষিত শিক্ষা প্রতিষ্ঠান’ শীর্ষক কর্মসূচী গ্রহণ করেছে ডেটল-হারপিক।

 

বাংলাদেশ স্কাউটস বরিশাল অঞ্চল-এর আঞ্চলিক কোষাধ্যক্ষ মোঃ রুহুল আমীন এর সভাপতিত্বে সুরক্ষা-সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আঞ্চলিক উপ কমিশনার (প্রশিক্ষণ) তুষার কান্তি চৌধুরী; আঞ্চলিক উপ কমিশনার (প্রোগ্রাম এবং সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) দেবাশীষ হালদার; আঞ্চলিক সম্পাদক ও পরিচালক স্বপন কুমার দাস এবং রেকিট (বাংলাদেশ) এর প্রতিনিধি মোঃ রাশেদুল ইসলাম।

 

রেকিট (বাংলাদেশ) বরিশাল এর প্রতিনিধি মোঃ রাশেদুল ইসলাম বলেন, “শিক্ষার্থীদের লেখাপড়ার জন্য একটি সুরক্ষিত পরিবেশ তৈরিতে আমরা দীর্ঘদিন ধরে কাজ করে চলেছি। সম্প্রতি যেহেতু শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় চালু হয়েছে, তাই শিক্ষার্থীদের জন্য সর্বোচ্চ স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করা আমাদের অবশ্য কর্তব্য। আমরা মনে করি, হাইজিন সুরক্ষা-সামগ্রীগুলোর সঠিক ব্যাবহারের মাধ্যমে স্কুল কর্তৃপক্ষ আরও সহজভাবে শিক্ষার্থীদের পাঠদানের জন্য সুরক্ষিত পরিবেশ তৈরি করতে পারবে।” তিনি আরও বলেন, “ডেটল হারপিক-এর লক্ষ্যকে এগিয়ে নিয়ে যেতে বাংলাদেশ স্কাউটস-কে পাশে পেয়ে আমরা গর্বিত। আমি আশাবাদী, আমাদের এই যৌথ প্রচেষ্টা দেশব্যাপী একটি ইতিবাচক প্রভাব সৃষ্টি করবে।”

 

বাংলাদেশ স্কাউটস বরিশাল অঞ্চল-এর আঞ্চলিক উপ কমিশনার (প্রোগ্রাম এবং সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) দেবাশীষ হালদার তার বক্তব্যে বলেন, “এই মুহূর্তে সমাজ উন্নয়নের যে সুযোগ আমাদের হাতে এসেছে তা অন্য সময় থেকে ব্যতিক্রম। সমাজের জন্য গৃহীত বিভিন্ন উদ্যোগে রেকিট বাংলাদেশ-কে আমরা দীর্ঘদিন ধরে পাশে পেয়ে আসছি। আমরা আশাবাদী ভবিষ্যতেও আমরা রেকিট-এর সহযোগিতায় আরও অনেক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করবো।”

 

অনুষ্ঠানের সভাপতি ও আঞ্চলিক কোষাধ্যক্ষ মোঃ রুহুল আমীন বলেন, “বাংলাদেশ স্কাউটস বহু বছর ধরে পরিবেশের সুরক্ষায় কাজ করে আসছে। দীর্ঘদিন পর শিক্ষা প্রতিষ্ঠানে প্রাণচাঞ্চল্য ফিরে আসায় আমাদের সকলেই উচিত নিজ অবস্থান থেকে শিক্ষাঙ্গনের পরিচ্ছন্নতা নিশ্চিত করা। আশা করছি ডেটল-হারপিক-এর এই উদ্যোগ আগামীতে আরও প্রসারিত হবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net