শনিবার, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, দুপুর ২:২৩

১৬ বছর বয়সেই ডিসির চেয়ারে রিমি!

dynamic-sidebar

ভোলা প্রতিনিধিঃ নিজের ১৬তম জন্মদিনে এক ঘণ্টার জন্য ভোলা জেলা প্রশাসকের দায়িত্ব পালনের সুযোগ পেলেন স্কুলছাত্রী তাসনিম আজিজ রিমি। তিনি ভোলা পৌর ১ নম্বর ওয়ার্ডের ইলিশা বাসস্ট্যান্ড এলাকার মৃত তারেক আব্দুল আজিজের মেয়ে এবং ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।বুধবার দুপুর ১টার দিকে ভোলা জেলা প্রশাসক তৌফিক ইলাহী চৌধুরী স্কুলছাত্রী তাসনিম আজিজ রিমিকে এক ঘণ্টার জন্য জেলা প্রশাসকের দায়িত্ব দেন।

ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করেন ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) ও প্লান ইন্টারন্যাশনাল।তাসনিম আজিজ রিমি বলেন, এক ঘণ্টার জন্য জেলা প্রশাসকের দায়িত্ব পালন করায় অনেক আনন্দিত। আমার দেখাদেখি অনেক শিশু-কিশোরীরা ভবিষ্যতে পড়াশুনা করে এ ধরনের দায়িত্ব পালনে আগ্রহী হবে; যার ফলে দেশে নারীর ক্ষমতায়ন আরও বেশি নিশ্চিত হবে।তিনি বলেন, ভোলা জেলাকে নারীবান্ধব ও শিশু-কিশোরবান্ধব জেলায় রূপান্তর করা এবং নারীরা যাতে অনলাইনে বুলিংয়ের শিকার হয়ে সমস্যার সমুখীন না হয় সেজন্য কাজ করার জন্য সুপারিশ করেছি।ভোলা জেলা প্রশাসক তৌফিক ইলাহী চৌধুরীর সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক মামুন আল ফারুক, ভোলা জেলা তথ্য অফিসার নুরুল আমিন,

সদর উপজেলার নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান, এনসিটিএফের জেলা সমন্বয়কারী আদিল হোসেন তপু, ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সারমিন জাহান শ্যামলী প্রমুখ।উল্লেখ্য, তাসনিম আজিজ রিমি ২০০৫ সালে ভোলা পৌর ১ নম্বর ওয়ার্ডের ইলিশা বাসস্ট্যান্ড এলাকায় তারেক আব্দুল আজিজ ও মরিয়ম বেগমের প্রথম কন্যাসন্তান হিসেবে জন্মগ্রহণ করেন।

তার পিতা একজন ব্যবসায়ী ছিলেন, আর মা সদরের বাপ্তা এলাকার নাসরিন মাধ্যমিক বিদ্যালয়ের সমাজবিজ্ঞানের সহকারী শিক্ষিকা। তার বড়ভাই তাহসিন আজিজ রিমন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ থেকে মাস্টার্স পাশ করেন। তাসনিম আজিজ রিমি এর আগে ২০২০ সালের ২৮ অক্টোবর এক ঘণ্টার জন্য ভোলা পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares