শনিবার, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, দুপুর ২:১৪

ভাল মায়ের সন্তান কখনও খারাপ হতে পারে না: প্রাণিসম্পদ মন্ত্রী

ভাল মায়ের সন্তান কখনও খারাপ হতে পারে না: প্রাণিসম্পদ মন্ত্রী

dynamic-sidebar

পিরোজপুর প্রতিনিধি:একজন ভাল মায়ের সন্তান কখনও খারাপ হতে পারে না বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। তিনি বলেছেন, ‘ভবিষৎ প্রজন্মকে আদর্শ, নৈতিকতা, মূল্যবোধ, সততা শিখিয়ে বড় করতে হবে। আর এর জন্য প্রয়োজন একজন ভাল মা। একজন ভাল মায়ের সন্তান খারাপ হতে পারে না। যে মা তার সন্তানকে ধর্মীয় অনুভূতিবোধ সেখাবেন, সে সন্তান খারাপ হতে পারে না। তাই পরিবার, সমাজ, দেশ সর্বক্ষেত্রেই নারীকে মর্যদাপূর্ণ অবস্থানে রাখা উচিৎ।

 

নারীকে মূল্যায়ন করলে সন্তান, পরিবার, সমাজ উপকৃত হবে। কেন না একজন ভাল নারী, ভাল মা-ই পারেন তার সন্তানকে আদর্শিক সন্তান হিসেবে গড়ে তুলতে।’মঙ্গলবার পিরোজপুরে জাতীয় মহিলা সংস্থা আয়োজিত কৃতী ছাত্রীদের সনদপত্র বিতরণ ও এক সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।মন্ত্রী বলেন, ‘একজন মা উদারতার আঁধার, একজন মায়ের হৃদয় বিশাল হয়। সে সকল বিষয় সংবরণ করতে পারেন। সন্তান খারাপ আচরণ করলে বাবা সন্তানকে গালিগালাজ করলেও একজন মা তা সামাল দেন। সন্তানকে বোঝান, সন্তানের বাবাকে বোঝান। এভাবেই তিনি পরিবারের সকলের সঙ্গে সমন্বয় করে তার পরিবারকে সুখে রাখেন।

আদর্শে ভরা নারীর প্রাণ, মমত্বে ভরা, ভালবাসায় ভরা নারী, শ্রদ্ধায় স্থানে নারী এ বিষয়টি পরিবারে, সন্তানকে শেখাতে হবে। যে সমাজে নারীর মূল্যায়ন হয় না, সে সমাজ এগোতে পারে না।’তিনি বলেন, ‘মেয়েদের দ্রুত বিয়ে দেওয়ার প্রবণতা থেকে বেড়িয়ে আসতে হবে। তাকে ভালভাবে লেখাপড়া করিয়ে স্বাবলম্বী হওয়ার সুযোগ দেওয়া উচিৎ। নারীদের এগিয়ে নিয়ে যেতে হবে। তাদের যোগ্যতাকে কাজে লাগাতে হবে। কেন না কর্মজীবনে নারী এখন সাফল্যের সঙ্গে কাজ করছে।’পিরোজপুর জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান রাশিদা আকরামের সভাপতিত্বে মহিলা সংস্থার কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সুধি সমাবেশে আরও বক্তব্য রাখেন, পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান।

এ সময় মঞ্চে অতিরিক্ত পুলিশ সুপার খান্দার খায়রুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার বশির আহম্মেদ, নারী নেত্রী কাজী রুহিয়া বেগম হাসি, বীর মুক্তিযোদ্ধা গৌতম চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মো. কামরুজ্জামান খান শামীমসহ জাতীয় মহিলা সংস্থার সদস্যবৃন্দ মঞ্চে উপবিষ্ট ছিলেন।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares