শনিবার, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৩১

শারদীয় দুর্গাৎসব বাংলাদেশে জাতীয় ঐক্যের প্রতীক : ধর্ম প্রতিমন্ত্রী

শারদীয় দুর্গাৎসব বাংলাদেশে জাতীয় ঐক্যের প্রতীক : ধর্ম প্রতিমন্ত্রী

dynamic-sidebar

ভোলা প্রতিনিধিঃধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান এমপি ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারীদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, যারা মুক্তিযুদ্ধের বিপক্ষে ছিলো এবং বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করতে চায় তারাই এসব করার অপচেষ্টা করে। তারা কোন ধর্ম, বর্ণ ও গোত্রের নয়।তাদের চিহিৃত করার জন্য সরকার কাজ করছে। আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে কেউ যাতে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে না পারে সেজন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

 

 

ধর্ম প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ।বিশ্বে হানাহানি রোধ করে শান্তি ও সমৃদ্ধিসহ সকল জীবের কল্যাণ কামনায় বাঙালির অন্যতম উৎসব শারদীয় দুর্গাৎসব বাংলাদেশে জাতীয় ঐক্যের প্রতীক। এই উৎসব হাজার বছরের ঐতিহ্য ও সংস্কৃতিকে ধারণ ও লালন করে আসছে।প্রতিমন্ত্রী সোমবার বেলা সাড়ে ১১ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে দিনব্যাপী ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।প্রতিমন্ত্রী বলেন, আবহমানকাল থেকে এদেশে সকল ধর্মের মানুষ মুক্ত পরিবেশে নিজ নিজ ধর্ম নির্বিঘ্নে প্রতিপালন করে আসছে। আমরা বিশ্বাস করি, ধর্ম যার যার উৎসব সবার’।

 

 

হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্য এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় বৈসম্যহীন সমাজ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।তিনি বলেন, হিন্দু ধর্মালম্বীগণও যুগ যুগ ধরে বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে সমানভাবে অংশগ্রহণ করে আসছেন। সরকার দুর্গা পূজা উপলক্ষ্যে দেশের বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদানসহ সকল প্রকার সহযোগিতা প্রদান করছে। দূর্গা পূজার প্রধান বৈশিষ্ট হলো অশুভ শক্তিকে প্রতিহত করা এবং সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় আরাধনা করা।

 

 

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুকের সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মসূচীতে বক্তব্য দেন, জেলা পুলিশ সুপার সরকার মো: কায়সার, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, বোরহানউদিদ্দন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুর রহমান, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মীর মো: বেলায়েত হোসেন, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অসীম কুমার সাহা, জেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের আহবায়ক অবিনাশ নন্দী, জেলা ইমান আকিদা সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মাওলানা তাজুদ্দিন প্রমূখ।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares