শনিবার, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, দুপুর ২:০৫

কুয়াকাটা হবে আন্তর্জাতিক মানের সীবীচ : প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

কুয়াকাটা হবে আন্তর্জাতিক মানের সীবীচ : প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃ  প্রধানমন্ত্রী দক্ষিনাঞ্চলের মানুষের কথা চিন্তা করেন বলেই পায়রা বন্দর ও পদ্মা সেতু হয়েছে। এখানে এখন অনেক বিদেশী আসবে।আমরা কুয়াকাটা সীবিচটাকে আরো ভালো মানের করতে চাই। এটা একটি আন্তর্জাতিক মানের নান্দনিক সীবিচ হবে বলে জানিয়েছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্নেল (অব.)জাহিদ ফারুক।

বৃহষ্পতিবার (২৩ সেপ্টেম্বর)বিকেলে সাগরকন্যা কুয়াকাটার সৈকত পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.)জাহিদ ফারুক এসব কথা বলেন।

তিনি আরও বলেন,কুয়াকাটা সমুদ্র সৈকতের জন্য আমাদের প্রকল্প চলমান রয়েছে।কক্সবাজার বীচের জন্যও আমাদের প্রকল্প আছে।আর এখানে ৯৫০ কোটি টাকার মতো একটি প্রকল্প চলমান আছে।

প্রতিমন্ত্রী আরো বলেন,নদী শাসনসহ যে কোন কাজে জনগনের সহযোগীতা প্রয়োজন। বিগত সময়ে এখানে যে জিও ব্যাগ ফেলা হয়েছিলো,সেগুলোকে লোহা দিয়ে,সাইকেলের চাবি,সিগারেটের আগুন দিয়ে ছিদ্র করে দিয়েছিলো। আমাদের যারা প্রকৌশলী রয়েছেন তাদের আন্তর্জাতিক মানের সীবিচ তৈরি করার অভিজ্ঞতার জন্য মন্ত্রনালয়ের সিনিয়র সচিব পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীদের নিয়ে নেদারল্যান্ডে পরিদর্শনে গেছেন।তারা সেখানকার সীবিচ দেখে এসেছে এবং সেই গুনগতমানে কক্সবাজার এবং কুয়াকাটায় কাজ করবো। রাতারাতি কোন কাজ করলে হবে না তা টেকসই হবে না। সঠিক সিদ্ধান্ত নিয়ে প্রকল্প পাশ ও কাজ করতে চাই।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares