শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ১১:৩৫

বরিশালে বসছে অর্ধশত কোরবানির পশুর হাট

বরিশালে বসছে অর্ধশত কোরবানির পশুর হাট

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল নগরীসহ জেলার ১০টি উপজেলায় পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে শুক্রবার সকাল থেকে ৪৮টি পশুর হাট বসেছে। জেলা প্রশাসন এবং সিটি কর্পোরেশন থেকে প্রতিটি পশুর হাটে বাধ্যতামূলকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

 

বিশেষ করে হাটের ইজারাদারদের নিজস্ব ব্যবস্থাপনায় হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক রাখার বিষয়টি বাধ্যতামূলক করা হয়েছে। পাশাপাশি হাটে প্রবেশ এবং বাহির হতে পৃথক গেট করার নির্দেশনা এবং শিশু ও বৃদ্ধদের হাটে প্রবেশ করতে না দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।অপরদিকে সিটি কর্পোরেশন এবং জেলা পর্যায়ে কোরবানির পশুর হাটে রোগাক্রান্ত পশু শনাক্ত করণসহ সার্বিক বিষয়ে তদারকির জন্য ৩৮টি পৃথক মেডিক্যাল টিম গঠণ করা হয়েছে।

 

 

যারমধ্যে শুধুমাত্র জেলার ৪৬টি হাটের জন্য থাকবে ৩৭টি টিম।শুক্রবার সকালে বরিশাল সিটি কর্পোরেশনথেকে তথ্যের সত্যতা নিশ্চিত হওয়া গেছে। সিটি কর্পোরেশনের রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার জানান, করোনা পরিস্থিতি ঊর্ধ্বমুখী হওয়ায় এবার শুধু নগরীর দক্ষিণ জনপদ রূপাতলী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর ঢালে এবং উত্তর জনপদে কাউনিয়া টেক্সটাইল এলাকার বটতলানামক স্থানে একটি করে মোট দুটি হাটের ইজারা অনুমোদন দেওয়া হয়েছে। ১৬ থেকে ২০ জুলাই পর্যন্ত পশুর হাট দুটি বসবে। এর বাহিরে নগরীর কাউনিয়া থানাধীন বাঘিয়ায় একটি স্থায়ী পশুর হাট বসবে।

 

 

অপরদিকে জেলা প্রশাসন কার্যালয়ে স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক আরাফাত হোসেন জানান, জেলার ১০ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে চাহিদা অনুযায়ী ৪৬টি পশুর হাট ইজারার অনুমোদন দেয়া হয়েছে।সূত্রে আরও জানা গেছে, ৪৬টি পশুর হাটের মধ্যে বরিশাল সদর উপজেলায় চারটি, বাবুগঞ্জে আটটি, উজিরপুরে আটটি, বাকেরগঞ্জে পাঁচটি, গৌরনদীতে দুইটি, আগৈলঝাড়ায় দুইটি, মুলাদীতে দশটি, বানারীপাড়ায় একটি এবং হিজলা উপজেলায় ছয়টি হাটের অনুমোদন দেওয়া হয়েছে। তবে মেহেন্দিগঞ্জ উপজেলা থেকে কোন আবেদন না করায় সেখানে কোন অস্থায়ী হাটের অনুমোদন দেওয়া হয়নি। সেখানে তিনটি স্থায়ী পশুর হাট রয়েছে।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares