রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ১২:৪৮

বরিশালে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপিত

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃ  সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালির ও স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত এই নেতা জাতির পিতাবরিশালে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উৎযাপন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বরিশাল সিটি করপোরেশনের ও জেলা প্রশাসনের নানা কর্মসূচির অংশ হিসেবে ১৭ই মার্চ দিনের প্রথম প্রহরে বরিশাল নগরীর সদর রোডস্থ বঙ্গবন্ধু প্রতিকৃতি শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ্ সহ প্যানেল মেয়র ও কাউন্সিলরবৃন্দ, সংরক্ষিত কাউন্সিলর এবং কর্পোরেশনের কর্মকর্তা কর্মচারীরা শ্রদ্ধা নিবেদন করেন।

 

 

পরে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।এ সময় কমিটির সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসাইন ও সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সহ ৩০ ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শহিদ সোহেল চত্বরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন জেলা ও মহানগর নেতৃবৃন্দ। এরপর সকাল দশটায় এ্যানেক্স ভবন সংলগ্ন বঙ্গবন্ধুর মুর‌্যালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এর নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বরিশাল জেলা আওয়ামী লীগ।

 

 

পরে ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন বঙ্গবন্ধুর প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।দিবসটি উপলক্ষে বরিশাল সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর জিলা স্কুলে চত্বরে বিকাল ৩টায় সাইকেল র‌্যালি এই কর্মসূচির উদ্বোধন করেবেন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এছাড়া, মুজিববর্ষ উপলক্ষে দুস্তও অসহায় ১১৫ জন পরিবারের মধো ২৬ লাখ টাকা চেক বিতরণ করা হয়েছে ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ট্রাকে বঙ্গবন্ধু ব্যানার ও ব্যান্ড পাটি সহ সকল মন্দির, গির্জায়, মসজিদে মিলাদ ও দোয়া মোনাজাত কর্মসূচি পালন করা হয়।এদিকে, জন্মশতবার্ষিকী উদযাপনে নানা কর্মসূচি পালন করেছে বরিশাল জেলা প্রশাসন। কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 

 

প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) সাইফুল ইসলাম বাদল। এরপর বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান ও বরিশাল জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন।পরে বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু পরিবারসমূহের নিবাসীদের পরিদর্শন, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের নিবাসীদের পরিদর্শন।

 

 

এছাড়া শ্রদ্ধা নিবেদন সহ নানা কর্মসূচী পালন করে বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বাংলাদেশ গ্রুপ থিয়েটার বরিশাল বিভাগীয় শাখা, শহিদ আ. রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব, মেট্রোপলিটন প্রেসক্লাব, বরিশাল রিপোর্টার্স ইউনিটি, জাতীয় সাংবাদিক সংস্থা ও বরিশাল সাংবাদিক ইউনিয়ন। জন্মশতবর্ষ উৎযাপন উপলক্ষে বরিশাল নগরীর বিভিন্ন অফিস-আদালতে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলো নানা রং বেরংয়ের আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares