শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৫৩

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল

ববি শিক্ষার্থীদের আন্দোলন ৭ দিনের জন্য স্থগিত

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শিক্ষার্থীদের নিরাপত্তার আশ্বাসে সাতদিনের জন্য কর্মসূচি স্থগিত করেছেন শিক্ষার্থীরা। তবে দাবি না মানলে সাতদিন পর আবারও আন্দোলনে নামবেন শিক্ষার্থীরা।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) পুলিশ, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে বিকাল ৩টার দিকে কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

এর আগে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাত ১টার দিকে নগরীর রূপাতলী হাউজিং এলাকায় ছাত্রবাসে হামলার ঘটনায় রাত দেড়টা থেকে বরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে সীমাহীন দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ। বুধবার বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে থাকা একটি বাসে আগুন দেয়।

আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীরা জানান, বাস শ্রমিকদের সঙ্গে দ্বন্দ্বের জেরে রাত ১টার দিকে রূপাতলী হাউজিং এলাকায় ববি শিক্ষার্থীদের বেশ কয়েকটি ছাত্রবাসে হামলা চালানো হয়। এতে ১৬-২০ শিক্ষার্থী আহত হয়। তাদের বেশ কয়েকজন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, মঙ্গলবার দুপুরে বিআরটিসির বাস কাউন্টারের স্টাফদের সঙ্গে ঝামেলা হলেও রাতের হামলায় রূপাতলী বাস স্ট্যান্ডের শ্রমিকসহ বিভিন্ন লোকজন অংশ নেয়। রূপাতলী বাস মালিক সমিতির এক নেতার ইন্ধনে ছাত্রাবাসে হামলা চালানো হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সহকারী প্রক্টর সুপ্রভাত হালদার জানান, বিষয়টি সমাধানের বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, পুলিশ প্রশাসন শিক্ষার্থীদের নিয়ে বৈঠক হয়েছে। বৈঠকে পুলিশের ঊর্ধবতন কর্মকর্তারা হামলাকারীদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দেন। এর প্রেক্ষিতে শিক্ষার্থীরা সাতদিনের জন্য কর্মসূচি স্থগিত করেছে।

ঘটনাস্থলে থাকা বরিশাল কোতয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম জানান, শিক্ষার্থীরা কর্মসূচি স্থগিত করে সড়ক থেকে চলে গেছে। ফলে বরিশাল-কুয়াকাটা সড়কে যান চলাচল শুরু হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net