শনিবার, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, দুপুর ২:২৩

বরিশালে অনলাইন নিউজ পোর্টাল ” ঢাকা পোস্ট ” এর শুভ উদ্বোধন

বরিশালে অনলাইন নিউজ পোর্টাল ” ঢাকা পোস্ট ” এর শুভ উদ্বোধন

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃ বিশ্বায়নের যুগে ঢাকা পোস্ট হয়ে উঠুক মানবিকতার কণ্ঠস্বর। বস্তুনিষ্ঠ ও দায়িত্বশীলতার সঙ্গে কাজ করে গণমানুষকে সঠিক পথ দেখাবে। গণমাধ্যমের নামে তথাকথিত গণমাধ্যমওয়ালারা যে ধোঁয়াশা সৃষ্টি করেছেন তা কাটিয়ে সত্যের বাতিঘর হোক ঢাকা পোস্ট।মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা পোস্টের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা।বেলা সাড়ে ১১টায় শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম।

 

তিনি বলেন, আমার জীবনের একটি স্মরণীয় দিন আজ। ঢাকা পোস্টের মতো বৃহৎ ও দায়িত্বশীল অনলাইন উদ্বোধনের অংশীদার হতে পেরে। গণমাধ্যমকে অনেকে অনেকভাবে ব্যবহার করেন। ডিজিটাল নিরাপত্তা আইন নিয়েও অনেকে আপত্তি তোলেন।তিনি আরও বলেন, প্রত্যেক বস্তুর দুটি দিক থাকে। ভালো ও মন্দ। একটি চাকু অপরাধী যেভাবে ব্যবহার করবে সেই চাকু একজন চিকিৎসক সেভাবে ব্যবহার করবেন না। চাকু কিন্তু একটিই। সুতরাং ডিজিটাল নিরাপত্তা আইন অপেশাদারদের জন্য আতঙ্কের, পেশাদার ও দায়িত্বশীলদের জন্য নয়।

 

ঢাকা পোস্টের মাধ্যমে সঠিক তথ্যটি পেতে চাই। হোক সেটি পক্ষে বা বিপক্ষে।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বীর প্রতিক মহিউদ্দিন মানিক, সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু, বীর মুক্তিযোদ্ধা ও দৈনিক বিপ্লবী বাংলাদেশের প্রকাশক নুরুল আলম ফরিদ, প্রবীণ আইনজীবী ও দৈনিক দক্ষিণাঞ্চল পত্রিকার সম্পাদক এসএম ইকবাল, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহামুদ বাবু, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মহসিনুল ইসলাম হাবুল, শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সহ-সভাপতি এসএম জাকির হোসেন, ন্যাশনাল ডেইলিজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আকতার ফারুক শাহিন।বীর প্রতীক মহিউদ্দিন মানিক বলেন, গণমাধ্যমের প্রতিবেদন এক একটি দলিল। মানুষ চলে যায় কিন্তু এই দলিল যুগের সাক্ষী হয়ে থাকে। ঢাকা পোস্টের কাছে আমার অনুরোধ থাকবে- তাদের প্রতিবেদনে মুক্তিযুদ্ধেকে সঠিক তথ্য সম্বলিত করে প্রকাশ করবে। মুক্তিযোদ্ধাদের ভরসাস্থল হবে ঢাকা পোস্ট।প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু বলেন, ঢাকা পোস্ট বিভ্রান্তকে দূর করবে। সংবাদ দিয়ে কাউকে ঘায়েল নয়, সঠিক সংবাদ তুলে ধরবে তাতে কেউ আহত হলেও।

 

 

কিন্তু আন্দাজে, অন্যকে কোণঠাসা করতে উদ্দেশ্যমূলক কোনো সংবাদ প্রকাশ থেকে বিরত থাকবে।ন্যাশনাল ডেইলিজ অ্আসোসিয়েশনের সাধারণ সম্পাদক আকতার ফারুক শাহিন বলেন, মানুষের অধিকার রক্ষায় কণ্ঠস্বর হয়ে উঠবে ঢাকা পোস্ট।শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সহ-সভাপতি এসএম জাকির হোসেন বলেন, শত সহস্র গণমাধ্যমের ভিড়ে ঢাকাপোস্ট হবে একটি উদাহরণসৃষ্টিকারী নিউজ পোর্টাল। এটা বিশ্বাস আমার।অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ, কবি হেনরী স্বপন, একাত্তর টেলিভিশন বরিশালের ব্যুরো প্রধান বিধান সরকার, দৈনিক ভোরের আলো পত্রিকার সম্পাদক সাইফুর রহমান মিরন, প্রথম সকাল পত্রিকার সম্পাদক কাজী আল মামুন, বরিশাল রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সম্পাদক মুশফিক সৌরভ, দৈনিক বাংলাদেশের আলোর বরিশাল ব্যুরো প্রধান এইচ আর হীরা, শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক খান রুবেল, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান কাওছার হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কামান্ডের সিনিয়র সদস্য খান মহিদ।

 

 

এ ছাড়া বরিশাল নিউজ এডিটরস কাউন্সিলের সাধারণ সম্পাদক রিপন হাওলাদার, বরিশাল ফটো সাংবাদিক ফোরামের সভাপতি জুয়েল রানা, মেডিকেল জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল শাহীন, দৈনিক কালের কণ্ঠ পত্রিকার ব্যুরো রিপোর্টার মইনুল ইসলাম সবুজ, যায়যায় দিন পত্রিকার ব্যুরো প্রধান আরিফুর রহমান, সাংবাদিক এমআর প্রিন্স, দৈনিক জাগরণের বরিশাল প্রতিনিধি গোলাম মাওলা শান্ত, ভোরের কাগজের বরিশাল প্রতিনিধি এমকে রানা, সাংস্কৃতিক সংগঠন উত্তরণের সভাপতি জোবায়ের হোসেন শাহেদ, ছাত্র ইউনিয়ন বরিশাল মহানগরের সভাপতি কিশোর কুমার বালা প্রমুখ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন ঢাকাপোস্ট.কমের নিজস্ব প্রতিবেদক সৈয়দ মেহেদী হাসান। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সব শেষে কেক কেটে নিউজ পোর্টালটির উদ্বোধন ঘোষণা করেন।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares