সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ১০:২১

শিরোনাম :
বরিশালে স্বচ্ছলরাই পাচ্ছে ঘর ! খোলা আকাশের নিচে মুক্তিযোদ্ধার পরিবার ববি শিক্ষার্থীদের আন্দোলন ৭ দিনের জন্য স্থগিত ববি শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় গাড়ি ভাংচুর-অগ্নীসংযোগ বরিশালে অনলাইন নিউজ পোর্টাল ” ঢাকা পোস্ট ” এর শুভ উদ্বোধন মাধবপাশা ইউনিয়নে স্বপন সরদারকে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এলাকাবাসী দক্ষিনাঞ্চলের তিন পৌরসভায় আ’লীগের নিরঙ্কুশ জয় বানারীপাড়া পৌর নির্বাচনে কাউন্সিলর হলেন তরুন সমাজ সেবক সুমন খান বানারীপাড়া পৌর নির্বাচ‌নে বিএন‌পি-স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন বাংলাদেশ ছাত্রলীগের ‘সহ সম্পাদক’ নির্বাচিত হলেন বরিশালের সন্তান ফাইজুল ইসলাম নিক্সন সজিব টিকা সবাইকে আগে দেই তারপর আমি নেব-প্রধানমন্ত্রী

বরিশালে প্রধানমন্ত্রীর উপহার পেল ১০০৯ পরিবার

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল জেলার ১০ উপজেলায় ভূমি ও গৃহহীন এক হাজার ৯টি পরিবারকে ২ শতাংশ খাস জমিসহ সরকারের দেয়া নতুন নির্মিত সেমিপাকা ঘরের কাগজপত্র হস্তান্তর করা হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) সকাল সোয়া ১১টায় বরিশাল সদর উপজেলা পরিষদের হলরুমে সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক, সিটি মেয়র সাদিক আবদুল্লাহ, বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এবং জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক তালুকদার মো. ইউনুস সদর উপজেলার ১৫৭ জমি ও গৃহহীন পরিবারের মাঝে ঘরসহ জমির কাগজপত্র তুলে দেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, শনিবার (২৩ জানুয়ারি) জেলার ১০ উপজেলায় ভূমি ও গৃহহীন ১ হাজার ৯টি পরিবারের মাঝে ঘরসহ জমির কাগজপত্র হস্তান্তর করা হয়েছে। পর্যায়ক্রমে জেলায় মোট এক হাজার ৫৫৬টি ঘর ও জমির দলিল বিতরণ করা হবে। ২ শতাংশ খাস জমির উপর প্রতিটি ঘর নির্মানে ব্যয় হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। ২৯৪ বর্গফুট আয়তনের প্রতিটি ঘরে দুটি শয়ন কক্ষ, একটি রান্নাঘর এবং একটি বাথরুমের ব্যবস্থা রয়েছে। সরকারিভাবে এই আশ্রয়ন প্রকল্পে বিদ্যুত এবং সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি ঘরের সামনে সবজী চাষ এবং হাঁস-মুরগী পালনসহ আয়বর্ধক ব্যবস্থা রাখা হয়েছে। জমিসহ ঘর পেয়ে খুশী ভূমি ও গৃহহীনরা। তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের হাতে জমিসহ ঘর বুঝিয়ে দিতে পেরে খুশী জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এতে নিয়মের কোনো ব্যতয় হয়নি বলে দাবি তার।

সারা দেশে ঘরসহ জমির কাগজ হস্তান্তর অনুষ্ঠানে গনভবন থেকে বরিশালেও ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তার বক্তব্যে সরকারের এই উদ্যোগে সরকারি সহায়তার পাশাপাশি বিত্তবানদেরও এগিয়ে আসার আহ্বান জানান। মুজিববর্ষে একটি পরিবারও গৃহহীন থাকবে না বলে প্রতিশ্রুতি দেন তিনি। সরকারিভাবে দেয়া প্রতিটি ঘরের সামনে গাছ লাগানোর জন্য সংশ্লিস্টদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares