বৃহস্পতিবার, ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ভোর ৫:৪৫

শিরোনাম :
প্রধানমন্ত্রীর কাছে রাজনৈতিক ষড়যন্ত্র থেকে মুক্তির আবেদন করেও শেষ রক্ষা হলো না ছাত্রলীগ সভাপতির!  বরিশালে কঠোর লকডাউনে শহরে সুনসান,অলিগলিতে ভিড়-আড্ডাবাজি! বরিশাল অনলাইন প্রেসক্লাবের আত্মপ্রকাশ বরিশালে মানসিক প্রতিবন্ধী মারুফের সন্ধান চায় পরিবার মামুনুল ও হেফাজত ইস্যুতে মন্তব্য করায় আরিফিন মোল্লাকে প্রাণনাশের হুমকি! বরিশালে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপিত পবিত্র শবে মেরাজ আজ বানারীপাড়ায় ৭ ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা উপবৃত্তির টাকা দেয়ার কথা বলে শিক্ষক পরিচয়ে সংঘবদ্ধ চক্রের ভয়ঙ্কর প্রতারণা সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে উজিরপুরে নৌকার কান্ডারী হলেন ৫ জন

বরিশালে শৈত্যপ্রবাহের দাপটে বিপর্যস্থ জনজীবন

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে জেঁকে বসতে শুরু করেছে শীত। টানা তিনদিন ধরে শীতের প্রচ- তীব্রতা অনুভব করা যাচ্ছে।এদিকে শীত জেঁকে বসায় সংকিত হয়ে পড়ছেন নিম্নআয়ের মানুষরা। শীত মৌসুমের প্রথমে কিছুটা কম থাকলেও গত দু’দিনে হঠাৎ হিমেল হাওয়া ও ঘন কুয়াশার কারণে শীত জেঁকে বসেছে ও মৃদু বাতাস বইছে। শীতের কামড়ে কাবু হয়ে পড়েছে মানুষ।প্রচ- শীতের কারণে বরিশালের মানুষের জনজীবন থমকে পড়েছে।

 

শৈত্যপ্রবাহ ও মৃদু বাতাসের কারণে সবচেয়ে বেশি সমস্যার সম্মুখিন হচ্ছেন বৃদ্ধ ও শিশুরা। তীব্র শীতের কারণে গরম কাপড়ের ব্যবসায়ীরা ক্রেতার সাড়া পাচ্ছেন। বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আনিছুর রহমান জানান, গতকাল রবিবার বরিশালে সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। দুস্থ ও নিম্ন আয়ের মানুষ শীতবস্ত্রের অভাবে বিপাকে পড়েছে।

 

বিশেষ করে মেঘনা তীরবর্তী হিজলা, মেহেন্দীগঞ্জ, মীর্জাগঞ্জ ও ভোলার বেড়িবাঁধে ছিন্নমূল মানুষেরা শীতে বেশি কষ্টভোগ করছে। গভীর রাতে এসব এলাকার ছিন্নমুল মানুষ খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে। কিন্তু এতে অগ্নিদগ্ধ হওয়ার যথেষ্ট ঝুঁকি রয়েছে। তাদের এখন প্রয়োজন শীতবস্ত্রের।শহরের লোকজন শীতের পোশাক কিনতে ভিড় করছে মহসিন মার্কেটসহ শপিং মল ও বিপণিবিতানগুলোতে। গরম পোশাকের পাশাপাশি ইলেকট্রিক হিটারের চাহিদাও বেড়ে গেছে। এসব হিটারের সাহায্যে পানি গরম থেকে শুরু করে ঘর গরম করার সুবিধা রয়েছে।

 

বিক্রি হচ্ছে ২ হাজার থেকে ৮ হাজার টাকায়।তীব্র শীতে কষ্ট পাচ্ছে নিম্ন আয়ের মানুষ, আবার মাঠের ফসলের জন্য বিপদ ডেকে এনেছে ঘন কুয়াশা।আবহাওয়া অফিস আরও জানিয়েছে, বরিশালের তাপমাত্রা আগামি কয়েকদিনে আরও কমে যেতে পারে। সেই সঙ্গে দেশের অধিকাংশ অঞ্চলে তাপমাত্রা ব্যাপক হারে কমতে শুরু করেছে। দিনের আলো কমে যাওয়ার সঙ্গে সঙ্গে বাড়ছে শুরু করছে তীব্র শীত।উত্তরের হিমেল হাওয়ায় বিপর্যস্থ জনজীবন।এদিকে দেশের উত্তরাঞ্চলেও কমতে শুরু করেছে তাপমাত্রা। শৈতপ্রবাহ ও কনকনে শীতে বিপাকে পড়েছে ছিন্নমুল মানুষ।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares