শনিবার, ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ভোর ৫:৫৫

কাল এলিমিনেটরে মুখোমুখি ঢাকা-বরিশাল

কাল এলিমিনেটরে মুখোমুখি ঢাকা-বরিশাল

dynamic-sidebar

স্পোর্টস ডেস্ক: বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শিরোপার লড়াই এখন চারটি দলের মধ্যে। মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিদায়ের মধ্যদিয়ে গতকাল শেষ হয়েছে প্রথম পর্ব। লড়াইয়ে টিকে আছে এখন গাজী গ্রুপ চট্টগ্রাম, জেমকন খুলনা, বেক্সিমকো ঢাকা ও ফরচুন বরিশাল। চার দলের চূড়ান্ত লড়াই শুরু হচ্ছে রাত পোহালে। কাল এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার মাচ খেলবে চারটি দল। এলিমিনেটর ম্যাচে বেক্সিমকো ঢাকার মুখোমুখি হবে ফরচুন বরিশাল।

 

টুর্নামেন্টের প্রথম পর্বে ঢাকা ও বরিশাল এগিয়েছে দুই ভাবে। নিজেদের প্রথম তিন ম্যাচ হেরে খাদের কিনারায় পড়ে গিয়েছিল ঢাকা। মুশফিকুর রহিমের দল তারপর ঘুরে দাঁড়ানোর উদাহারণ তৈরি করল। তারপর টানা চার ম্যাচ জিতে প্লে-অফ নিশ্চিত করেছে রাজধানীর দলটি। সর্বশেষ ম্যাচটা অবশ্য জিততে পারেনি ঢাকা। হারতে হয়েছে এই বরিশালের বিপক্ষেই।

 

প্রথম পর্বের শেষ ম্যাচটাতে ঢাকার তরুণ ওপেনার নাইম শেখ দুর্দান্ত এক সেঞ্চুরি করেছিলেন। তবুও জেতা হয়নি মুশফিকের দলের। আগে ব্যাট করে আফিফ হোসেন ধ্রুব আর তৌহিদ হৃদয়ের ঝড়ো দুই ফিফটিতে যে ১৯৩ রান তুলে বসেছিল বরিশাল। শেষ পর্যন্ত ২ রানে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয়েছিল ঢাকাকে। ওই হারের কারণে প্রথম পর্বের সেরা দুই দলের একটি হওয়া হয়নি ঢাকার।

 

এদিকে, বরিশাল এগিয়েছে অনেকটা খুঁড়িয়ে খুঁড়িয়ে। তামিম ইকবালের নেতৃত্বে বরিশাল এতোটা পিছিয়ে পড়েছিল যে মনে হচ্ছিল না প্লে-অফে আসতে পারবে দলটি। কিন্তু শেষ দিকে ব্যাটসম্যানদের হঠাৎ জলে উঠা ও রাজশাহীর ব্যর্থতায় প্লে-অফের টিকিট পেয়েছে তামিমের দল।

 

নিজেদের শেষ তিন ম্যাচের দুটিতেই বড় সংগ্রহ গড়তে পেরেছে বরিশাল। রাজশাহীর বিপক্ষে ২২১, ঢাকার বিপক্ষে ১৯৩। কাল এলিমিনেটরের লড়াইয়ে নিশ্চয় এটাই বড় অনুপ্রেরণা তামিম ইকবালের দলের। বরিশালের একটা দুশ্চিন্তাও অবশ্য আছে। শারীরিকভাবে অসুস্থ তামিম ইকবাল। গতকাল ঢাকার বিপক্ষে ফিল্ডিং করেননি তিনি। অবশ্য বরিশালের পক্ষ থেকে জানানো হয়েছে, ঢাকার বিপক্ষে খেলবেন তামিম।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares