শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:০৭

ভ্যাকসিন আসার আগ পর্যন্ত আমাদের সচেতন থাকতে হবে: বিএমপি কমিশনার

ভ্যাকসিন আসার আগ পর্যন্ত আমাদের সচেতন থাকতে হবে: বিএমপি কমিশনার

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বরিশাল মহানগরীর ৯৬৭টি মসজিদে একযোগে জনসচেতনতামূলক বক্তব্য দেওয়া হয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) পক্ষ থেকে।

শুক্রবার (৪ ডিসেম্বর) জুম্মার নামাজের পূর্বে নগরের মুসলিম গোরস্থান রোড জামে মসজিদে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান বিপিএম (বার) জনসচেতনতা মূলক বক্তব্য দিয়ে এ কর্মসূচি শুরু করেন। এসময় পুলিশ কমিশনার মুসল্লীদের উদ্দেশ্যে বলেন, আপনার সুরক্ষা আপনার হাতে।

ছোট-বড় যে যেখানে আছি প্রতিটি স্তর থেকে যদি আমরা নাগরিক দায়িত্বে সচেতনভাবে চলি, সাবধানতা অবলম্বন করি, স্বাস্থ্যবিধি মেনে চলি তাহলেই করোনার সংক্রমণ থেকে রক্ষা পাওয়া সম্ভব। মাস্ক না পরে বাইরে বের হওয়া একটি শাস্তিযোগ্য অপরাধ, এজন্য আইনও আছে। তারপরও দেখি সমাজের বিভিন্ন স্তরে কিছু মানুষ রয়েছেন যারা বিষয়টি ঢিলেঢালাভাবে দেখছেন।

এই মসজিদের ভেতরেও অনেক মুসল্লী রয়েছেন যারা মাস্ক পরেননি। কিন্তু যেখানে জনসমাগম হয় সেখানে মাস্ক পরা বাধ্যতামূলক। তিনি বলেন, ভ্যাকসিন আসার আগ পর্যন্ত আমাদের উচিত স্বাস্থ্যসচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলা। এছাড়া শারিরীক দূরত্ব মেনে চলা, নিয়মানুযায়ী হাত ধোয়া খুব কঠিন বিষয় নয়।

যদি আপনি আপনার নিজের স্বাস্থ্য সচেতনতার কথা চিন্তা করেন, জীবনের কথা চিন্তা করেন, ইসলামের কথা চিন্তা করেন কিংবা নিজের পরিবার বা সমাজের কথা চিন্তা করেন, তাহলে এগুলো মেনে চলবেন। জনকল্যাণে যদি মসজিদে মাস্ক পরে আসেন তাহলে এর থেকে কল্যাণকর আর কি হতে পারে।

এর আগে চলমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের করণীয় সম্পর্কে প্রস্তুতিমূলক সভায় বিএমপি’র কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাস এর সূচনা লগ্ন থেকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ জীবনের ঝুঁকি নিয়ে পেশাদারিত্ব ছাপিয়ে মানবিক পুলিশ হিসেবে যেভাবে জনগণের পাশে দাঁড়িয়েছে সেই ধারা অব্যাহত রাখতে হবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net