মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:৩৩

বরগুনার ইউপি চেয়ারম্যানের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ : গ্রেফতার ২

বরগুনার ইউপি চেয়ারম্যানের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ : গ্রেফতার ২

dynamic-sidebar

স্বপন কুমার ঢালী, বেতাগী প্রতিনিধি :: বরগুনার বেতাগী উপজেলার ৭ নং সরিষামুড়ি ইউনিয়নের চেয়ারম্যান, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হাসান শিপন জোমাদ্দারকে কুপিয়ে জখমের ঘটনায় আলী হাওলাদারের ছেলে আবু তালেব (৩৫) ও রহিম আকনের ছেলে রফিকুল ইসলাম ( ৩৬) কে গ্রেফতার করেছে বেতাগী থানা পুলিশ। গত শুক্রবার বর্বরোচিত হামলার প্রতিবাদে ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বেতাগীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

রোববার উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এবিএম গোলাম কবির, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম পিন্টু, উপজেলা ছাত্রলীগ সভাপতি বিএম আদনান খালিদ মিথুন প্রমুখ। এ সময় বক্তারা অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এর আগে একই দাবিতে স্থানীয়দের উদ্যোগে শনিবার উপজেলার মায়ারহাট বাজারে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যানের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন অব্যাহত রয়েছে। প্রতিবাদে উত্তল বেতাগী।

 

বেতাগী পৌর শহরে রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় বিক্ষোভ মিছিল বের করেন উপজেলা যুবলীগ, ছাত্রলীগ ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ। মিছিলটি পৌর শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে খাস কাচারী মাঠে এসে পদসভায় মিলিত হয়। এ সময় বক্তৃতা করেন, পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব বাবুল আক্তার, উপজেলা যুবলীগ সভাপতি মো. জহিরুল ইসলাম লিটন ও উপজেলা ছাত্রলীগ সভাপতি বিএম আদনান খালিদ মিথুন প্রমুখ। সভায় বক্তারা ইউপি চেয়ারম্যানের উপর বর্বরোচিত হামলার জোরালো প্রতিবাদ জানান।

এ বিষয় বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন,‘ থানা পুলিশ সন্দেহজনকভাবে দু’জনকে শনিবার রাতে গ্রেফতার করেছে। রোববার তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। এখন পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। তবে হামলাকারীদের গ্রেফতার করতে থানা পুলিশের চেষ্টা অব্যাহত রয়েছে।’

গত শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার সরিষামুড়ি ইউনিয়নের কালিকাবাড়ি বাজারে একটি বিয়ের দাওয়াত খেয়ে মোটর সাইকেলে ফেরার পথে ইউপি চেয়ারম্যান শিপন জোমাদ্দারকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। হামলাকারীরা এসময় তাঁর ডান হাত, ডান ও বাম পায়ের রগ কেটে দেয়। এতে প্রচুর রক্তক্ষরণ হয়। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। পরে ওই দিন বিকেলে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বরিশাল শেবাচিম থেকে ২১ নভেম্বর দুপুরে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয় শিপনকে।

এ দিকে শিপনের শারীরিক অবস্থার খোঁজ খবর নিয়েছেন বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার, ফরিদপুর আসনের সংসদ সদস্য এমপি নিক্সন চৌধুরী এবং বরগুনা জেলা যুবলীগের সভাপতি কামরুল আহসান মহারাজ সহ অন্যান্য নেতাকর্মীরা।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net