রবিবার, ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, দুপুর ১:০২

গলাচিপায় নৌ পুলিশের বিরুদ্ধে জেলেদের মানববন্ধন

গলাচিপায় নৌ পুলিশের বিরুদ্ধে জেলেদের মানববন্ধন

dynamic-sidebar

গলাচিপা প্রতিনিধি ॥ জেলেদের মাছ ধরা হয়রানি বন্ধের দাবিতে নৌ-পুলিশের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

ঘটনাটি ঘটেছে শনিবার সকাল ১০ টায় পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের নোমোর স্লুইস বাজারে। এসময় শতাধিক স্থানীয় জেলে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ গ্রহন করে।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে চরবিশ্বাস ইউনিয়নে মৎস্য জেলে সমিতির সভাপতি তৈয়ব হাওলাদার, সাধারন সম্পাদক হযরত মাঝি বলেন, আমরা অনেক কষ্ট করে ঋন ও দাদন এনে জালসাবার করে কোনরকম জীবন যাপন করি।

কলাপাড়া নৌ-পুলিশ অত্যাচারে প্রতিসপ্তাহে চাঁদার টাকা দিতে দিতে আমরা এখন অতিষ্ঠ। চাঁদার টাকা দিতে অস্বীকার করলে এবং সময়মত না দিলে নৌ-পুলিশ ও তাদের বোটে থাকা মাঝি আলোমগীর আমাদের উপরে শারীরিক ও মানুষিক নির্যাতন চালায়।

চরবিশ্বাস ইউনিয়নের আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃ সায়েম গাজী ও জেলে শাহজামাল, আফতের মাঝি, আনোয়ার মাঝি, ইউসুব হাওলাদার, হারুন মুন্সী, জতিন সাধু, বেল্লাল সহ আরো অনেকে মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, ‘নৌ পুলিশের ওসির সন্ত্রাসী বাহিনী আছে, যার মাধ্যমে ভয়ভীতি দেখিয়ে লাখ লাখ টাকা নিয়ে যাচ্ছে সে।

লোক দেখানো অভিযান চালিয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে সাধারন জেলেদের। তাদেরকে টাকা দিলে জালের ফাঁস বড় হয়ে যায় আর টাকা না দিলে জালের ফাঁস ছোট হয়ে যায়।

এই ভাবে আমাদের উপর নির্যাতন চালিয়ে আসছে কলাপাড়া নৌ পুলিশেরা। এসময় অংশগ্রহণকারী নৌ পুলিশের ইনর্চাজের প্রত্যাহার চেয়ে মধ্যরাতে জেলেদের উপর হামলা, নদীতে, জালের বোর্ডে হয়রানি, মিথ্যা মামলা ও ভয়ভীতি প্রর্দশন বন্ধের দাবি জানান এবং এই নির্যাতন থেকে পরিত্রাণ চায় এবং মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন।

এবিষয়ে নৌ পুলিশের ইনর্চাজের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা কোন জেলেকে হয়রানি করিনা। আমরা তাদেরকে নদীতে সবসময় নিরাপত্তা দিয়ে থাকি।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares