শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৫৭

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক
সরকারের উন্নয়নমূলক কাজে দূর্নীতি করলে কঠিন ব্যবস্থা গ্রহন করা হবে-প্রাণিসম্পদ মন্ত্রী

সরকারের উন্নয়নমূলক কাজে দূর্নীতি করলে কঠিন ব্যবস্থা গ্রহন করা হবে-প্রাণিসম্পদ মন্ত্রী

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন,বরিশাল একটি প্রাকৃতিক অপার সম্ভবনা সম্পদের এলাকা এখানে প্রাণি সম্পদের ভান্ডার গড়ে তোলা হবে।

 

প্রয়োজনে এখান থেকে বিদেশে মাংশ রপ্তানী করা হবে। এখানে আমরা সরকারী সহযোগীতায় গবেষণা কেন্দ্র করা হলে এখান থেকে বেকার ছেলে-মেয়েরা ডিপ্লোমা শেষ করার পূর্বে চাকুরীতে যোগদান করার মাধ্যমে তাদের বেকারত্ব, দারিদ্রতা দুর করে স্বাভলম্ভি হয়ে ঘুড়ে দাঁড়াবে।এখানকার কোন উন্নয়নমূলক কাজে বাধার সৃষ্টি, গুন্ডামি,দূর্নীতি করতে আসলে তাদের জন্য কঠিন ব্যবস্থা গ্রহন করা হবে।

 

শনিবার (২১ নভেম্বর) দুপুরে বরিশাল নগরীর কাশিপুর সরকারি ছাগল উন্নয়ন খামারের কার্যক্রম উদ্বোধন ও ব্লাক বেঙ্গল জাতের ছাগল চাষে শ্রেষ্ঠ খামারি ও পাঠা পালনকারীদের মধ্যে উপকরণ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।তিনি আরও বলেন, ‘দেশের অন্যান্য বিভাগের চেয়ে বরিশালে উন্নয়ন কম। উন্নয়নে সমতা আনার জন্য বরিশালের জন্য সম্ভব সব কিছু করার উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

মৎস্য ও প্রাণিসম্পদ খাতে বরিশালের সম্ভাবনাকে সরকারি পৃষ্ঠপোষকতায় অনেক বড় আকারে কাজে লাগাতে চায় সরকার। এতে মানুষের দারিদ্র, অভাব-অনটন, বেকারত্ব এবং পুষ্টির অভাব দূর হবে। সবকিছু মিলিয়ে সম্মিলিতভাবে বরিশালের হারানো গৌরব আরও উজ্জীবিত করতে চায় সরকার।’বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার কল্যাণেই বাংলাদেশ আজ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।’

 

এছাড়া প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. আব্দুল জব্বার শিকদার, বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস বিশেষ অতিথির বক্তব্য রাখেন।এর আগে নগরীর কাশিপুর সরকারি ছাগল উন্নয়ন খামারের কার্যক্রমের উদ্বোধন করেন মন্ত্রী শ.ম. রেজাউল করিম এবং প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। অনুষ্ঠানে ১০ জন শ্রেষ্ঠ খামারি ও পাঠা পালনকারীদের মধ্যে উপকরণ ও পুরষ্কার বিতরণ করেন অতিথিরা। পরে প্রাণিসম্পদ মন্ত্রী নগরীর আমানতগঞ্জে সরকারি হাঁস-মুরগির খামার পরিদর্শন করেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net