শনিবার, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, দুপুর ২:০০

বরিশালে সোনারগাঁও টেক্সটাইল মিল চালুর দাবিতে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ

বরিশালে সোনারগাঁও টেক্সটাইল মিল চালুর দাবিতে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥বরিশাল নগরীর সোনারগাঁও টেক্সটাইল মিলের শ্রমিকদের ৮ মাস ধরে বন্ধ থাকায় বকেয়া বেতন পরিশোধসহ কারখানা খুলে দেয়ার দাবিতে মিলের গেটে অবস্থান এবং মহাসড়ক অবরোধ করেছে শ্রমিক-কর্মচারীরা।

 

সোমবার (১৬ই) নভেম্বর সকাল ১০টায় সোনারগাঁও টেক্সটাইলের শ্রমিক-কর্মচারীরা নগরীর রূপাতলী এলাকায় সোনারগাঁও টেক্সটাইল মিলের গেটে অবস্থান কর্মসূচি পালন করেন।বিক্ষোভ সমাবেশে অংশ নিতে নগরীর বিভিন্নস্থানের শ্রমিক সংগঠনের সদস্যরা প্রর্যায়েক্রমে মিছিল নিয়ে রুপাতলী সহ বরিশাল-পটুয়াখালী সড়কে জড় হতে থাকে।

 

 

এক পর্যায়ে তারা পুলিশের নিষেধ উপেক্ষা করে মহিলা-পুরুষ শ্রমিকরা রাস্তায় বসে পড়ে অবরোধ কর্মসূচি পালন করে বিক্ষোভ প্রদর্শণ করে।এতে করে বরিশাল-পটুয়াখালী সড়কের দু’প্রান্তের প্রায় ৪ থেকে ৫কিলোমিটার জুড়ে যাত্রীবাহি যান-বাহন, পণ্যবাহি, সহ বিভিন্ন ধরনের পরিবহন আটকা পড়ে গেলে যাত্রী বাহি গাড়িতে বসে থাকা সাধারন যাত্রিরা প্রচন্ড রৌদ্রের গরমে চরম অস্তিতে পড়ে যায়।

 

পরবর্তীতে বরিশাল মডেল কোতয়ালী থানার ভারপ্রাপ্ত ইনচার্জ অফিসার (ওসি) নুরুল ইলামের মানবিক হস্তক্ষেপে ও মালিক পক্ষের প্রতিনিধির সাথে কথা বলে শ্রমিকদের দাবী পুরন করার আশ্বাষ প্রদান করা হলে শ্রমিকরা তাদের অবরোধ কর্মসূচি প্রত্যহার করে নেয়।

 

 

শ্রমিকের দাবী আদায়ের লক্ষে বক্তব্য রাখেন বরিশাল জেলা কমিউস্টি পার্টি সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বরিশাল ট্রেড ইউনিয়ন সভাপতি এ্যাড, একে আজাদ,বাসদ সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, সদস্য সচিব ইমরান হোসেন রুমন, আখতার হোসেন শ্র“পু, মাস্টার আবুল হাসেম, এমরান হাওলাদার, হারুন শরীফ,ফরহাদ হোসেন, আনিসুর রহমান প্রমুখ।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares