শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:৫১

ধর্মচর্চা মানুষের মানবিক মূল্যবোধকে জাগ্রত করে-ডিসি খাইরুল আলম

ধর্মচর্চা মানুষের মানবিক মূল্যবোধকে জাগ্রত করে-ডিসি খাইরুল আলম

dynamic-sidebar

শামীম আহমেদ ॥ বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ খাইরুল আলম বলেছেন,ধর্ম যার যার উৎসব সবার।

ধর্মচর্চা মানুষের মানবিক মূল্যবোধকে জাগ্রত করে।আমরা যে যে ধর্মের অনুসারীই হই না কেন,প্রকৃত ধর্মানুশীলন মানুষের আতœার শক্তিকে জাগ্রত করে।মনে প্রশান্তি আনে,মানুষকে মহৎ করে তোলে।

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি অনন্য উদাহরন।এখানে সানুষ স্বাধীন ভাবে যে যার ধর্ম নির্বিঘেœন পালন করতে পারে।

হিন্দু ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ সময়ে যেহেতু এক সাথে একাধিক মানুষের সমাগম ঘটে তাই পূজা চলাকালীন সময়ে মন্ডপে স্বাস্থ্য বিধি মেনে পূজা উদযাপন করুন।

রবিবার (২৫ অক্টোবর) দুপুরে বরিশাল বিএমপির উত্তর বিভাগের কাউনিয়া ও এয়ারর্পোর্ট থানধীন বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনের সময় শারদীয় দুর্গাপূজা উদযাপন কমিটির নের্তৃবৃন্দ ও মন্ডপে আগত ভক্তবৃন্দের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন,সবাই যাতে নিরাপত্তা সহকারে নির্বিঘেœ হিন্দু ধর্মের বৃহত্তম উৎসব দূর্গাপূজা উদযাপন করতে পারেন সে জন্য পুলিশ সার্বক্ষনিক আপনাদের সেবা দিতে প্রস্তুত রয়েছে। কোন অবস্থাতেই স্বাস্থ্যবিধি লংঘন করা যাবেনা।মন্ডপের ভিতরে একসাথে ২০ জনের বেশী অবস্থান করা যাবেনা।

প্রত্যেক মন্ডপে প্রবেশ এবং বের হওয়ারপথে হ্যান্ড স্যানিটাইজার এর ব্যাবস্থা করতে হবে।কোন রকম পটকা বা আতশবাজি ফোটানো যাবেনা।আইন শৃংখলা বিঘিœত হয় এমন কিছু করা যাবেনা।

পূজা মন্ডপের যেকোন সমস্যার বিষয়ে পুলিশকে অবহিত করবেন। আমরা আপনাদের সেবায় নিয়োজিত আছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ ফজলুল করিম,এয়ারপোর্ট থানার সহকারী কমিশনার নাসরিন জাহান,কাউনিয়া থানার সহকারী কমিশনার মোঃ মাসুদ রানা,কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আজিমুল করিম,এয়ারপোর্ট থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) শাহ মোঃ ফয়সাল সহ কাউনিয়া ও এয়ারপোর্ট থানার অন্যান্য পুলিশ সদস্যরা।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net