বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:২৩

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক

বরিশালে ৬১৭টি মন্ডপে চলছে শারদীয় দুর্গাপূজা

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥বরিশাল জেলা ও মহানগর এলাকায় এবার মোট ৬১৭টি মন্ডপে অনুষ্ঠিত হতে যাচ্ছে শারদীয় দুর্গাপূজা।বৃহস্পতিবার থেকে ঢাকের বোল, শঙ্কধ্বনী আর উলুধ্বনীতে মুখরতি মন্ডপগুলো।

এই উৎসব সনাতন ধর্মাবলম্বীদের হলেও কালের বিবর্তে আজ তা রূপ পেয়েছে অসাম্প্রদায়িক বাঙালির সার্বজনীন উৎসবে।বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক স্বপন কর।তিনি জানান, গত বছরের থেকে এবারে ব্যক্তিগত একটি পূজা বেড়ে মহানগর এলাকায় ৪২টি মন্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা।এছাড়া জেলায় ৫৭৫ মন্ডপে অনুষ্ঠিত হবে পূজা।

এর মধ্যে বরিশাল সদর উপজেলায় ২২টি, গত বছরের তুলনায় দুইটি মন্ডপ বেড়ে এবারে আগৈলঝাড়ায় ১৫৭টি, উজিরপুরে ১১০টি, গৌরনদীতে ১টি বেড়ে মোট ৮০টি, বাকেরগঞ্জে তিনটি কমে ৭২টি, বানারীপাড়ায় ১টি কমে ৫৯টি, বাবুগঞ্জে ১টি বেড়ে ২৪টি, মেহেন্দিগঞ্জে ২৪টি, হিজলায় ১টি বেড়ে ১৫টি এবং মুলাদীতে ১টি কমে ১২টি মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাপূজা।এবারে বরিশাল জেলায় পূজোর সংখ্যা কমেছে ৫টি এবং মহানগর ও জেলা মিলিয়ে বেড়েছে ৬টি।

বরিশাল মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুরঞ্জিৎ দত্ত লিটু জানান, করোনার কারণে এবারে বিগত বছরগুলোর মত দুর্গাপূজার আয়োজন করা যাচ্ছে না। সীমিত পরিসরে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হবে বাঙালী সনাতন ধর্মাবলম্বীদের সব থেকে বড় এই উৎসব।সকল মন্ডপেই অধিবাস ও ষষ্ঠী পূজার মধ্যদিয়ে বরিশালে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহত ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net