বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:২৭

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক

বরিশালে মা ইলিশ রক্ষায় ১০ জেলের কারাদণ্ড

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃ  বরিশালে প্রজননক্ষম ইলিশ সংরক্ষণ অভিযানে ১৩টি মামলায় ১০ জন জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তিনজন জেলের কাছ থেকে ২১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়াও জেলেদের কাছ থেকে প্রায় এক লাখ মিটার কারেন্টজাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়।

শুক্রবার (১৬ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেলে থেকে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশনায় গত ২৪ ঘণ্টায় জেলায় ছয়টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন বিভিন্ন উপজেলা নিবার্হী কর্মকর্তা ও জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেটরা।

অভিযানকালে ইলিশ মাছ আহরণের সময় নৌ-পুলিশের সহায়তায় ইয়াসিন মজুমদার (২৫) নামের এক জেলেকে আটক করে একমাসের বিনাশ্রম কারাদণ্ড ও দুই হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়।

বাবুগঞ্জ উপজেলায় ইলিশ মাছ আহরণের দায়ে চার জেলেকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং এক জেলেকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। পাশাপাশি ৭০০ মিটার কারেন্টজাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করার পর জব্দকৃত পাঁচ কেজি ডিমওয়ালা ইলিশ এতিমখানায় বিতরণ করা হয়।

মেহেন্দিগঞ্জে তিন জেলেকে এক মাসের কারাদণ্ড এবং দুই জেলেকে ৬ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। পাশাপাশি ১৫০০০ মিটার জাল জব্দ ও পুড়িয়ে বিনষ্ট করা হয়।

বানারীপাড়ায় আটককৃত দুই জেলেকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান ও জব্দকৃত ১০০০ মিটার কারেন্টজাল পুড়িয়ে বিনষ্ট করা হয়।

হিজলায় অভিযান চলাকালে নদীতে মাছ ধরার জন্য নিষিদ্ধ প্রায় ৮০ হাজার মিটার কারেন্টজাল জব্দ ও পুড়িয়ে ধ্বংস করা হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net