রবিবার, ২৫শে অক্টোবর, ২০২০ ইং, সকাল ৮:৪৬

‘মডেল মসজিদ ইসলামের ঐতিহ্যকে গৌরবান্বিত করবে : জাহিদ ফারুক

‘মডেল মসজিদ ইসলামের ঐতিহ্যকে গৌরবান্বিত করবে : জাহিদ ফারুক

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃ  বরিশালে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তি স্থাপন করা হয়েছে। শুক্রবার (১৬ অক্টোবর) দুপুরে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক।

এ বিষয়ে সাংবাদিকদের তিনি বলেন, শুধু বরিশালেই নয়, দেশের সকল জেলা ও উপজেলায় মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার।

এ সময় উপস্থিত ছিলেন- বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, গণপূর্ত বিভাগের বরিশালের নির্বাহী প্রকৌশলী জেড়াল্ড অলিভার গুডা, ইসলামিক ফাউন্ডেশন বরিশালের পরিচালক এ বি এম শফিকুল ইসলাম, বরিশাল সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলহাজ্ব মাহামুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদ (ইতালি শহিদ), ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য তুহিনসহ অন্যান্য অতিথিরা।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ব্যক্তিগত উদ্যোগে সারা বাংলাদেশে মসজিদ করছেন। বাংলাদেশের সব জায়গাতে একই ধরনের মসজিদ হবে, যা সত্যিকারের দর্শনীয় বিষয় এবং আমাদের ইসলামিক ঐতিহ্যকে আরও গৌরবান্বিত করবে। প্রধানমন্ত্রী আশা করেন, মসজিদে নামাজ পড়ার মাধ্যমে আমাদের ইসলামিক ঐক্য আরও শক্তিশালী হবে।

তিনি বলেন, দক্ষিণাঞ্চলে পদ্মাসেতু, পায়রা বন্দরসহ রাস্তাঘাট হচ্ছে। উন্নয়নের সঙ্গে সঙ্গে আমরা মসজিদে গিয়ে যেন আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোআ প্রার্থনা করতে পারি, নিজেদের শুধরাতে পারি, ইমানের সহিত যাতে কাজ করতে পারি, জনগণের সেবা করতে পারি।

এদিকে বেলা আড়াইটায় বরিশাল নগরীর আমতলার মোড়ের অপর একটি মডেল মসজিদের উদ্বোধন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী।

এর আগে সকালে নগরের বান্দরোড পানি উন্নয়ন বোর্ডের রেস্টহাউজ প্রাঙ্গণে মুজিব শতবর্ষ উপলক্ষে বরিশাল নগরীর রিকশাচালকদের মাঝে রিকশা বিতরণ করেন তিনি।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares