রবিবার, ২৫শে অক্টোবর, ২০২০ ইং, সকাল ৮:০৯

মশাল মিছিল করে ধর্ষকের শাস্তি মৃত্যুদন্ড করার দাবি জানালো ববি শিক্ষার্থীরা

মশাল মিছিল করে ধর্ষকের শাস্তি মৃত্যুদন্ড করার দাবি জানালো ববি শিক্ষার্থীরা

dynamic-sidebar

বরিশাল প্রতিনিধিঃ সারাদেশে ধারাবাহিকভাবে সংঘটিত ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে টানা চতুর্থ দিনের মতো আন্দোলন অব্যাহত রেখেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা।

আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বরিশাল – পটুয়াখালী মহাসড়কে ধর্ষকের কুশপুত্তলিকা দাহ ও মশাল মিছিল করেন তারা।

এসময় সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করা হয়।মাহমুদুল হাসান তমালের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন আক্তারুজ্জামান সিয়াম, অদিতি সপ্তর্ষী,আনিকা সরকার, রাকিব মাহমুদ প্রমুখ।
তারা বলেন, ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড এবং দ্রুত ট্রাইবুনাল গঠনের মাধ্যমে শাস্তি নিশ্চিত করার ঘোষণা না আসা পর্যন্ত আন্দোলন চলবে৷ একই সঙ্গে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘নারী নির্যাতন বিরোধী অভিযোগ সেল’ গঠন ও কার্যকর করার দাবি জানানো হয়।

উল্লেখ্য, সারাদেশে চলমান নারী নির্যাতনের ঘটনার সঙ্গে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গত মঙ্গলবার থেকে আন্দোলনে নেমেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার বিকেলে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের পর গত বুধবার সন্ধ্যায় মোমবাতি প্রজ্জলনের ও মৌন মিছিলের আয়োজন করেছিল তারা। বৃহস্পতিবার ধর্ষকের কুশপুত্তলিকা ফাঁসির মাধ্যমে আন্দোলন চলমান রাখা হয়েছে। এসময় ধর্ষণকারীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করার দাবি জানানো হয়।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares