শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:০৯

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক
ধর্ষণকারীদের একমাত্র শাস্তি ‘মৃত্যুদণ্ড’ করার দাবিতে কঠোর আন্দোলনে বরিশালের সাধারন শিক্ষার্থীরা

ধর্ষণকারীদের একমাত্র শাস্তি ‘মৃত্যুদণ্ড’ করার দাবিতে কঠোর আন্দোলনে বরিশালের সাধারন শিক্ষার্থীরা

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক॥দেশব্যাপী অব্যাহত ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতাসহ সব সামাজিক অনাচারের বিরুদ্ধে বরিশালে পৃথক মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এসব কর্মসূচি থেকে ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদণ্ড করার দাবীতে বরিশাল বিশ্ব বিদ্যালয় ও নগরীর বিভিন্ন কলেজের সাধারন শিক্ষার্থী, সামাজিক প্রতিরোধ কমিটি ও বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদের ডাকে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সভার মাধ্যমে বরিশাল নগরী উত্তাল হয়ে উঠেছে।

 

মঙ্গলবার (৬ই) অক্টোবর সকাল ১১ টায় নগরীর প্রাণ কেন্দ্র সদররোডে বিভিন্ন বানি লেখা সংবলিত প্লেকার্ড বুকে ঝুলিয়ে সাধারন শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সভা করেছে।এখানে সাধারন শিক্ষার্থী বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় আমাদের মা-বোনেরা ধর্ষণের শিকার হয়েছিল তখন আমরা পরাধীন ছিলাম। এখন আমরা স্বাধীন হয়েও সেই স্বাধীন বাংলাদেশে ধর্ষণ করে পাড় পেয়ে যাওয়া এটাবিচারহীনতার কথা মনে করিয়ে দেয়। আমরা চাচ্ছি ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশ রুখে দাড়াবার পাশাপাশি এসকল অপরাধীদের কঠোর শাস্তির আওতায় এনে দ্রুত বিচার কাজ শেষ করার আহবান জানান।

 

এসময় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী আদনান তুর্য সহ বরিশালের বিভিন্ন কলেজের শিক্ষার্থী মেসকাত,নাসির নাফিজ,লুনা, শিফা ও আজমুন প্রমুখ।অন্যদিকে এর পরপরই একইস্থানে সামাজিক প্রতিরোধ কমিটির ব্যানারে বরিশাল মহিলা পরিষদ সহ বিভিন্ন উন্নয়ন সংগঠন সদস্য, মহিলা আইনজীবী সদস্যরা এক মানববন্ধন কর্মসূচি পালনের মাধ্যমে ধর্ষনকারীদের কঠোর শাস্তি দ্রুততম সময়ের মধ্যে বিচারকাজ নিশ্চিত করার দাবী জানা।একই সময়ে মহিলা নেতৃবৃন্দ সম্প্রত্তি সময়ে স্বরাস্ট্রমন্ত্রীর দেয়া বক্তব্যতে ধিক্কার জানিয়ে ধর্ষণের বিচারের আইন পরিবর্তনের দাবী করেন তারা।

 

 

বরিশাল জেলা মহিলা পরিষদের সহ-সভাপতি অধ্যাপিকা (অবঃ) শাহ সাজেদার সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বরিশাল মহিলা পরিষদ সম্পাদিকা পূষ্প রানি চক্রবতী,অধ্যাপিকা টুনু রানি কর্মকার,এ্যাড, শাহিদা তালুকদার,রফিকুল আলম, রনজিৎ দত্ত,জাহানারা বেগম সম্পা, প্রতিমা সরকার,(ববি) শিক্ষক রহিমা নাসরিন, এনায়েত হোসেন শিপলু,জেসমিন আক্তার ও সম্পা দাশ প্রমুখ। এসময় সামাজিক প্রতিরোধ কমিটির কর্মসূচি একাত্বতা প্রকাশ করে আরো অংশ গ্রহন করে উন্নয়ন সংস্থা ব্লাস্ট ও সচেতন প্রতিরোধ জোট কমিটি।অপরদিকে বরিশাল প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সভা ও নগরীতে ছাত্র-জনতার ব্যানারে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদ বরিশাল শাখা

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net