শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ ইং, রাত ১১:০৭

বরিশালের শিল্পকলা একাডেমী ভবন হস্তান্তরের দাবিতে মানববন্ধন

বরিশালের শিল্পকলা একাডেমী ভবন হস্তান্তরের দাবিতে মানববন্ধন

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥বরিশালের বিভাগীয় ও জেলা শিল্পকলা একাডেমী ভবন ও অডিটেরিয়াম হস্তান্তরের দাবিতে মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোডে এই মানববন্ধন আয়োজন করে বরিশালের সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ ও সাধারণ শিল্পীরা।

 

সংগঠনের সভাপতি কাজল ঘোষ তার বক্তব্যে বলেন, শিল্পীরা মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন সহ সমাজের লাঞ্ছিত-বঞ্চিদের কথা বলে। অথচ গত ৫ বছর ধরে বরিশালে শিল্পিদের জন্য একটি শিল্পকলা হলের নির্মাণ কাজ শুরু হলেও আজ অবধি এটি হস্তান্তর করা হচ্ছেনা। মন্ত্রীর উপস্থিতিতে ঘোষণা করা হয়েছিল এবছরের ২৬ ফেব্রয়ারী অডিটোরিয়াম হস্তান্তর করা হবে এবং ২৭ ফেব্রয়ারি অনুষ্ঠান করবেন শিল্পীরা।

 

ভবনটির নিম্নমানের কাজ হওয়ায় ইতিমধ্যে এর সিলিং ভঙে পড়েছে। ভবনটি যাতে যথাযথ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়, তার জন্য মাননীয় প্রধান মন্ত্রীর কাছে জোর দাবি জানান তিনি।অপরদিকে সাবেক সভাপতি সাংস্কৃতিক জন সৈয়দ দুলাল আগামী এক মাসের ভিতর মানসম্মত কাজ করার মাধ্যমে শিল্পকলা ভবন হস্তান্ত করা না হলে জেলা প্রশাসকের কার্যলয় ঘেরাও করা সহ অবস্থান কর্মসূচি পালন করার কথা বলেন তিনি। অপর সাংস্কৃতিক জন এ্যাড, এস এম ইকবাল বলেন, কাজের মান সার্বিক বিচার করে জনগণের কাছে দ্রুত ভবন ফিরিয়ে দেয়ার দাবী জানান।

 

 

এসময় আরো বক্তব্য রাখেন সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সাধারণ সম্পাদক মিজানুর রহমান, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি শুশান্ত ঘোষ, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সম্পাদক স্বপন খন্দকার, কবি ও লেখক নাজমুল হোসেন আকাশ,বিএম কলেজ সাবেক অধ্যক্ষ সাংস্কৃতিক ব্যক্তিত্ব স.ম ইমানুল হাকিম,শুভংকর চক্রবর্তী প্রমুখ।মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও সংস্কৃতি প্রতিমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares