শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:২১

শিরোনাম :
রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ
‘সম্পাদক পরিষদ ও নিউজ এ্যাডিটরস্ কাউন্সিল একে অপরের সহায়ক’

‘সম্পাদক পরিষদ ও নিউজ এ্যাডিটরস্ কাউন্সিল একে অপরের সহায়ক’

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক॥বরিশালের দৈনিক পত্রিকার সম্পাদকদের নিয়ে সদ্যগঠিত ‘সম্পাদক পরিষদ, বরিশাল’র নেতৃবৃন্দকে সংবর্ধনা ও সভা অনুষ্ঠিত হয়েছে।শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১১টায় স্থানীয় পত্রিকার বার্তা সম্পাদকদের সংগঠন বরিশাল নিউজ ‍এ্যাডিটরস্ কাউন্সিলের উদ্যোগে এই সংবার্ধনা প্রদান করা হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সম্পাদক পরিষদ, বরিশাল’র সভাপতি এবং শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল।বরিশাল নিউজ এ্যাডিটরস্ কাউন্সিলের সভাপতি আরিফিন তুষারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সংবর্ধনা ও আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সম্পাদক পরিষদ এবং শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।

 

 

প্রধান অতিথির বক্তৃতায় সম্পাদক পরিষদ, বরিশালের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল বলেন, ‘সম্পাদক পরিষদ এবং নিউজ এ্যাডিটরস্ কাউন্সিল একে অপরের সহায়ক’।তিনি বলেন, আপনারা নিজেরা অন্যায় করবেননা এবং কারোর অন্যায় দেখলে প্রতিহত করবেন।আপনারা নির্ভয়ে কাজ করুন আমরা সম্পাদক পরিষদ আপনাদের পাশে আছি।‘বরিশালে দু-চারজন লোক আছে, যারা বরিশাল মিডিয়াকে বিতর্কিত করছে। কিন্তু এদের স্থায়ীত্ব বেশি দিন হবে না। তারা নিমিষেই হারিয়ে যাবে’। বার্তা সম্পাদকদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, ‘আমরা আপনাদের সাথে আছি। আপনারা আপসাংবাদিকতাকে প্রশ্রয় দিবেন না’। ‍এসময় অপসাংবাদিতা রোধে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

 

 

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক দখিনের মুখ’র সম্পাদক ‍এসএম জাকির হোসেন বার্তা সম্পাদকদের ‍উদ্দেশ্য করে বলেন, ‘আমরা (সম্পাদকরা) বার্তা সম্পাদকদের বিশ্বাস করি বলেই পত্রিকার সম্পূর্ণ  দায়িত্ব আপনাদের হাতে তুলে দিয়েছি। তাই আপনাদের প্রতি অনুরোধ থাকবে সংবাদ সম্পাদনার ক্ষেত্রে আরো পেশাদারিত্ব মনোভাব নিয়ে কাজ করবেন। কারন আমাদের শক্তি হচ্ছে পেশাদারিত্ব’।শুধু বরিশাল নয় বর্তমানে দেশের প্রায় সব যায়গাতেই সাংবাদিক নির্যাতন হচ্ছে।আপনাদের কাছে শুধু একটাই অনুরোধ জানাচ্ছি,টাকার বিনিময়ে কারোর ক্ষতি করবেন না এবং এই পেশার সম্মান নস্ট হতে দিবেন না।

 

 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সম্পাদক পরিষদ, বরিশাল’র সিনিয়র সহ-সভাপতি কাজী মফিজুল ইসলাম, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক ভূইয়া, সহ-সাধারণ সম্পাদক শেখ শামীম, নিউজ ‍এ্যাডিটরস্ কাউন্সিলের সিনিয়র সদস্য ও বরিশাল প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক খান রুবেল, কাউন্সিলের সহ-সভাপতি এম.কে রানা, সাধারণ সম্পাদক রিপন হাওলাদার প্রমুখ।অনুষ্ঠান সঞ্চালনা করেন নিউজ এ্যাডিটরস্ কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান।

 

 

আলোচনা সভা শেষে নবগঠিত সম্পাদক পরিষদ, বরিশাল’র নেতৃবৃন্দকে সংবর্ধনা দেন নিউজ এ্যাডিটরস্ কাউন্সিলের নেতৃবৃন্দ।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net