বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:১৫

শিরোনাম :
রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ

অনৈতিক কর্মকাণ্ডে জিরো টলারেন্স : বিএমপি কমিশনার

dynamic-sidebar

স্টাফ রিপোর্টার : বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেছেন, অনেকেই বলছেন মাদক ছেড়ে দিয়েছেন কিন্তু সমাজ বলছে তারা অপরিবর্তিত। তাদের উদ্দেশ্য করে বলতে চাই, মুখোশ পরে, ঢাল ব্যবহার করে শুধু মুখে ভালো হয়েছি বললেই হবে না, ভেতর থেকে ভালো হতে হবে।

রোববার (১৩ সেপ্টেম্বর) বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানা আয়োজিত ‘ওপেন হাউজ ডে’ তে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএমপি কমিশনার বলেন, বিট পুলিশিং হলো একটি নির্ভেজাল সেবা মাধ্যম। থানা হলো মূল সেবা কেন্দ্র। আমরা থানাকে ক্ষুদ্র ক্ষুদ্র এলাকায় ভাগ করে অফিসার নিয়োগ করেছি। তারা স্থানীয়দের কাছের মানুষ হয়ে, ঘরের পুলিশ হয়ে, জনবান্ধব পুলিশ হয়ে পাশে পাশে ঘুরে সাধারণ মানুষের কথা শুনে মানবাধিকার সমুন্নত রেখে অপরাধ নিয়ন্ত্রণে কাজ করবে। জনগণ ও পুলিশ এক হয়ে কাজ করে দুষ্ট দমনে সোচ্চার হতে হবে। আমরা সবাই আন্তরিক, দু’একজন ব্যতিক্রম থাকলে কোনো ছাড় দেয়া হবে না।

বিএমপি কমিশনার সভায় আসা এলাকাবাসীকে নগরের আবাসিক হোটেলে কোনো অনৈতিক কর্মকাণ্ড চলছে কিনা জানতে চাইলে সবাই এক বাক্যে সন্তোষ প্রকাশ করে অনৈতিক কর্মকাণ্ড বন্ধে ভূয়সী প্রশংসা করেন।

তিনি বলেন, আগে কি ছিল জানা নেই, আমরা অনৈতিক কর্মকাণ্ডে জিরো টলারেন্স নীতি নিয়ে একটি নতুন বরিশাল দেখতে চাই। কোথাও কোনো অনৈতিক কর্মকাণ্ড চলছে কিনা জানাবেন।

সভায় বিএমপি কমিশনার জনগণের আন্তরিকতা ও তথ্যের ভিত্তিতে অপরাধ দমন করে একটি জনমুখী-গণমুখী পুলিশিংয়ের মাধ্যমে নিরাপদ নগর উপহার দেওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেন, আমরা বিভিন্ন প্রক্রিয়ায় জনগণের কাছে পৌঁছাতে এবং আপনাদের সংশ্লিষ্টতায় সেবার মান আরও বেগবান করতে চেষ্টা করছি।

সভায় উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. মোকতার হোসেন বলেন, আমরা তৃণমূল পর্যায়ে সেবা পৌঁছে দিতে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছি। কোনো অফিসারের বিরুদ্ধে ভুক্তভোগীর সেবা পৌঁছে দিতে গাফিলতির অভিযোগ পেলে যথাযথ বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সেবার মান নিয়ে আমাদের গোপনে ও প্রকাশ্যে জানাবেন।

অনুষ্ঠানে সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালি মডেল থানা) মো. রাসেল, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) মো. আ. হালিম, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক দক্ষিণ) মো. মাসুদ রানা, সহকারী পুলিশ কমিশনার (নগর গোয়েন্দা) নরেশ কর্মকার, কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলামসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net