শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:২২

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক
ভোলার ইলিশা লঞ্চঘাটের বিধ্বস্ত পল্টুনের উদ্ধার কাজ শুরু

ভোলার ইলিশা লঞ্চঘাটের বিধ্বস্ত পল্টুনের উদ্ধার কাজ শুরু

dynamic-sidebar

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ভোলার ইলিশা লঞ্চঘাটের বিধ্বস্ত হয়ে আংশিক ডুবে যাওয়া পল্টুনের উদ্ধার কাজ শুরু হয়েছে। আজ বুধবার সকালে বিআইডব্লিউটিএর উদ্ধারকারি জাহাজ নির্ভিক বরিশাল থেকে এসে উদ্ধার কাজ শুরু করে।

বিআইডব্লিউটিএর ভোলা নদী বন্দরের সহকারি পরিচালক মো: কামরুজ্জামান জানান, অস্বাভাবিক জোয়ারের পানিতে তাদের ইলিশা লঞ্চঘাটের পল্টুনটি বিধ্বস্ত হয়। এতে প্রায় ৫০ লাখ টাকার পল্টুনটির ক্ষতি হয়েছে। এই পল্টুনটি উদ্ধারে তাদের উদ্ধারকারি জাহাজ নির্ভীক বুধবার সকাল থেকে ইলিশাঘাটে এসে কাজ শুরু করে। জোয়ার ভাটা ও ¯্রােতের উপর নির্ভর করে বৃহস্পতিবার বিকালে বিধ্বস্ত পল্টুনটি উদ্ধার করা হতে পারে বলে তিনি আশা করেন। তার পর এটি বরিশাল নিয়ে যাওয়া হবে। এই উদ্ধার কাজে তাদের আনুমানিক ২০ লাখ টাকা ব্যায় হবে। আগামী ৭ দিনের মধ্যে ইলিশা ঘাটে র‌্যামসহ নতুন একটি পল্টুন স্থাপন করা হবে। এছাড়া জেলা আরো বিধ্বস্ত ৬টি লঞ্চঘাটের পল্টুন অন্য একটি উদ্ধার দল গিয়ে তা সংস্কার করবে বলে তিনি জানান।

উল্লেখ, ভোলায় গত মাসে প্রায় সপ্তাহ ব্যাপী অস্বাভাবিক জোয়ারের পানির আঘাতে ভোলার জন গুরুত্বপূর্ন ইলিশা লঞ্চঘাটের একমাত্র পল্টুনটি বিধ্বস্ত হয়। যার ফলে ভোলার ইলিশা থেকে লক্ষèীপুর,ঢাকাসহ বিভিন্ন রুটে যাত্রীরা চরম দুর্ভোগে রয়েছে। বিকল্প কোন পল্টুন না থাকায় ফেরিঘাটের পল্টুন দিয়েই ঝুঁকি নিয়ে যাত্রীরা লঞ্চ ও সি ট্রাকে যাতায়ত করছেন। এই ঘাটটি ছাড়াও ভোলা জেলার বিভিন্ন উপজেলায় বিআইডব্লিউটিএর আরো ৬টি ঘাট বিধ্বস্ত অবস্থায় পড়ে থাকলেও তা এখনো মেরামত কাজ শুরু হয়নি।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net