মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:১২

শিরোনাম :
দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক নগরীতে অগ্নিকাণ্ডে ব্যবসায়ীর স্বপ্ন পুড়ে ছাই বরিশালে সীমাবদ্ধতায় গরীবের ঈদ বাজার, দাম নিয়ে অসন্তোষ বেতন ভাতা বৃদ্ধির দাবিতে শেবাচিমে ইন্টার্ন চিকিৎসকদের মানববন্ধন প্রতিমন্ত্রীর আশ্বাসে শেবাচিমে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার এবার ইলিশ কান্ডে ফেঁসে যেতে পারেন সাবেক দুই ছাত্রলীগ নেতা পিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নিহত ৮, আহত ১৩ ঢাকা কলেজস্থ বরিশাল জেলা ছাত্র কল্যাণ পরিষদের নতুন কমিটি ঘোষণা
করোনা শনাক্তে এম্বুলেন্স যাবে সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর বাড়ি

করোনা শনাক্তে এম্বুলেন্স যাবে সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর বাড়ি

dynamic-sidebar

সুনান বিন মাহাবুব,পটুয়াখালী ::পটুয়াখালীতে কোভিড-১৯ নমুনা সংগ্রহের জন্য এম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। যুক্তরাজ্যের দাতা সংস্থা ইউকেএইড এর সহযোগিতায় ‘সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশকীয় স্বাস্থ্যসেবা’ শীর্ষক প্রকল্পটির পক্ষ থেকে কোভিড-১৯ নমুনা সংগ্রহের কাজ ত্বরান্বিত করতে পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়। গ্রামঞ্চলের জনগষ্ঠির জন্য দূর দূরান্তের কোভিড-১৯ আক্রান্তদের নমুনা সংগ্রহ এবং তাদের সু-চিকিৎসা প্রদানের উদ্দেশ্যে পটুয়াখালী জেলা প্রশাসন এর উদ্যোগে বিদেশি সংস্থার মাধ্যমে উক্ত এম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে।

উল্লেখ্য, কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় প্রস্তুতি ও সহায়তা পরিকল্পনা (এনপিআরপি) কে সহায়তা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশে সরকার কর্তৃক গঠিত স্থানীয় কোভিড-১৯ মহামারী মোকাবেলা কমিটির সাথে সমন্বয় করে যুক্তরাজ্যের দাতা সংস্থা ইউকে এইড এর অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সার্বিক তত্ত্বাবধানে এইচডি প্রকল্প বরিশাল বিভাগের ভোলা, পটুয়াখালী ও বরগুনা ৩ টি জেলায় এবং খুলনা বিভাগে খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট ৩টি জেলায় অ্যাম্বুলেন্স, অনলাইন ডাক্তার ভিডিও কল বুথ স্থাপনসহ বিভিন্ন উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছে।

সোমবার ‘সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা ’প্রকল্প থেকে অ্যাম্বুলেন্স এর মাধ্যমে কোভিড-১৯ নম‚না সংগ্রহের কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী। জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী বলেন, পটুয়াখালী জেলার গ্রামাঞ্চলের বাসিন্দারা হাসপাতালে করোনা পরিক্ষার জন্য আসতে অনিচ্ছা প্রকাশ করে। ফলে সংক্রমনের ঝুকি বাড়ছে। তাই ভ্রাম্যমান করোনা পরিক্ষার ব্যবস্থা করায় দূর দুরান্তের বাসিন্দাদের করোনা সনাক্ত সহজ হবে এবং সু-চিকিৎসা পাবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net