বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:১২

শিরোনাম :
রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ
বরিশালের পাঁচ পত্রিকা কর্তৃপক্ষের বিরুদ্ধে ছাত্রদল নেতার মিথ্যে মামলা

বরিশালের পাঁচ পত্রিকা কর্তৃপক্ষের বিরুদ্ধে ছাত্রদল নেতার মিথ্যে মামলা

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ।। জাতীয় দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান ও দৈনিক খবর বরিশাল’র সত্বাধিকারী এইচ আর হীরাসহ ছয় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে সাবেক এক ছাত্রদল নেতা। সরকারি বিএম কলেজ শাখা ছাত্রদলের নেতা ও বরিশাল কোতয়ালী মডেল থানাধীন পশুরীকাঠি গ্রামের খন্দকার রফিকুল ইসলামের পুত্র খন্দকার রাকিবুল হাসান ওরফে খন্দকার রাকিব ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলাটি দায়ের করেন।

 

 

মামলাটি আগামী ৭ অক্টোবরের মধ্যে বরিশাল কোতয়ালী মডেল থানা পুলিশকে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেছনে আদালত।মামলায় বিবাদী করা হয়েছে, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব ও বরিশাল সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক, দৈনিক মতবাদ মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এসএম জাকির হোসেন, বরিশাল ট্রিবিউন ডটকম-এর প্রকাশক ও সম্পাদক সৈয়দ মেহেদী হাসান, বিডি ক্রাইম২৪ ডটকম-এর প্রকাশক-সম্পাদক রেহেনা ইয়াসমিন, ব্যবস্থাপনা সম্পাদক রিপন হাওলাদার,জাতীয় দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান ও দৈনিক খবর বরিশাল’র সত্বাধিকারী এইচ আর হীরা, আজকের ক্রাইম নিউজ এর প্রকাশক-সম্পাদক মো. বেল্লাল তালুকদারকে।

 

 

মূলত, চলতি বছরের ২৪ এপ্রিল বরিশাল কোতয়ালী মডেল থানায় ছাত্রদল নেতা খন্দকার রাকিবসহ ১০ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ। ওই মামলায় ছাত্রদল নেতা রাকিবসহ ১০ জনের বিরুদ্ধে অনলাইনে পরিকল্পিতভাবে অপপ্রচার চালিয়ে সম্মানহানী, মোবাইল ফোনে কল করে হুমকি ও হয়রানি করার অভিযোগ ‍এনে ডিজিটাল মাধ্যমে অপপ্রচার চালান।জোবায়ের আব্দুল্লাহ জানান, ২১ এপ্রিল স্থানীয় একটি অনলাইন নিউজ পোর্টালের স্টাফ রিপোর্টার পরিচয় দিয়ে খন্দকার রাকিব ফেসবুকে সরফরাজ আহম্মেদ নামের আইডিতে প্রচার হওয়া স্ট্যাটাস সর্ম্পকে জানতে চান। উত্তরে জোবায়ের আব্দুল্লাহ স্ট্যাটাসগুলো অপপ্রচার এবং রাজনৈতিকভাবে হেয় করার জন্য প্রচার চালানো হচ্ছে বলে জানান।কিন্তু ছাত্রদল নেতা খন্দকার রাকিব তথ্যের যাছাই-বাছাই না করে তার মালিকানাধীন বরিশাল ক্রাইম নিউজ পোর্টালে সহযোগীদের নিয়ে সংঘবদ্ধভাবে মনগড়া, মিথ্যা তথ্যের সংবাদটি প্রকাশ করেন। শুধু তাই নয়, উদ্দেশ্যমূলকভাবে জোবায়ের আব্দুল্লাহর নিকটস্থ স্বজন, পরিচিতদের কাছে ফেসবুকে লিংক পৌঁছে দেন। পাশাপাশি ছাত্রদল নেতা খন্দকার রাকিবসহ বাকি ৬ আসামী জোবায়ের আব্দুল্লাহর ফোনে কল করে ভয়ভীতি দেখায় ও হুমকি প্রদান করেন।

 

খোঁজ নিয়ে জানা গেছে, বরিশাল ক্রাইম নিউজ পোর্টালের নাম ব্যবহার করে নগরী দাপিয়ে বেড়ানো খন্দকার রাকিব মূলত সরোয়ার পন্থি ছাত্রদল নেতা ফিরোজ খান কালুর ডান হাত ছিলেন। সরকারি ব্রজমোহন কলেজে এই রাকিবের একচ্ছত্র আধিপত্য ছিল। ফ্লাইট সার্জেন্ট ফজলুল হক হলে থাকাকালীন অবস্থায় ওই এলাকার ত্রাস হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন। গ্রুপ চালাতে অর্থের প্রয়োজন হলে ছিনতাইয়ে জড়িয়ে পড়ে বেশ কয়েকবার থানা পুলিশের হাতে দেশীয় অস্ত্রসহ আটক হন তিনি।

 

২০১২ সালের ২৩ মার্চ সরকারি বরিশাল কলেজ ছাত্রদল নেতা রাফসান আহমেদ জিতুকে খুন করেন সরোয়ারপন্থি ফিরোজ খান কালু বাহিনী। এ ঘটনার কিছুদিন পরে কালু নিখোঁজ হয়ে গেলে বেকায়দায় পড়েন বিএম কলেজে কালুর ডানহাত হিসবে পরিচিত রাকিবুল ইসলাম ওরফে খন্দকার রাকিব। তিনি নাম লেখান সাংবাদিকতায়। স্থানীয় একটি দৈনিকে ফটো সাংবাদিক হিসেবে কাজ শুরু করে নিজের নিরাপত্তা নিশ্চিত করেন।পাশাপাশি ওই পত্রিকায় থাকাকালীন অবস্থায় ২০১৩ সালের বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচনে দলবলসহ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শওকত হোসেন হিরনের বিরুদ্ধে বিএনপি প্রার্থী আহসান হাবিব কামালের পক্ষে দলীয় কাজ চালিয়ে যান।পত্রিকায় সরোয়ারের গুনগান আর ভোটের জড়িপে মনগড়া তথ্য দিয়ে আহসান হাবিব কামাল এগিয়ে রয়েছে মর্মে প্রচারণা ছড়াতে থাকেন। সেইসাথে আওয়ামী লীগের প্রার্থীর উন্নয়নের তীব্র বিরোধীতা করে নগরীতে মাইক হাতে প্রচার-প্রচারনায় নামেন।নির্বাচনে শওকত হোসেন হিরনের পরাজয় হলে খন্দকার রাকিবের নেতা মজিবর রহমান সরোয়ার ও আহসান হাবিব কামালের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন।

 

 

তবে বড় ধরনের বিপাকে পড়েন ২০১৬ সালে। উদিয়মান তরুন নেতা, জনপ্রিয় রাজনৈতিক কর্মী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায়। তখন থেকে ছাত্রদলের অবস্থান গোপন করতে শুরু করেন এই রাকিব। অত্যান্ত কৌশলে সখ্যতা গড়ে তোলেন ছাত্রলীগের কয়েকজন নেতার সাথে। আর ২০১৮ সালে বিপুল জনসমর্থন ও জনতার মেন্ডেট নিয়ে নৌকার প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মেয়র নির্বাচিত হলে নগরীতে টিকে থাকার জন্য নিজের অতীত লুকিয়ে ফেলেন ছাত্রদল নেতা রাকিব।নিজের রাজনৈতিক অবস্থানে ধোয়াশা তৈরী করে সাংবাদিক হিসেবে প্রচার করতে থাকেন। এই পরিচয় ব্যবহার করে নগরীর বিভিন্ন মাদক স্পট, দেহ ব্যবসার হোটেল, ড্রেজার ব্যবসায়ী, জাটকা শিকারী জেলেদের কাছ থেকে চাঁদাবাজী করেন বলে বিস্তর অভিযোগ ওঠে। ইতিমধ্যে পুলিশকে জিম্মি করে অর্ধলাখ টাকা চাঁদা আদায়ের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল।তার নামে হলুদ অটোর বিট, মাহিন্দ্রার বিটও উত্তোলিত হয় বলে সুনির্দিষ্ট তথ্য রয়েছে। তাছাড়া রাকিবরে বিরুদ্ধে এর আগেও বেশ কয়েকটি মামলা রয়েছে কোতয়ালী থানায়।

 

 

সম্প্রতি দেহ ব্যবসার হোটেল থেকে টাকা উত্তোলনের তথ্য ফাঁস হলে আঞ্চলিক একটি দৈনিক থেকে তাকে বহিস্কার করা হয়।মামলা সংক্রান্ত সংবাদ ২৫ এপ্রিল বরিশালের স্থানীয় কয়েকটি প্রিন্ট ও অনলাইন পত্রিকায় প্রকাশ হয়। সেই সংবাদে তাকে জড়িয়ে মানহানীকর তথ্য প্রচার করা হয়েছে দাবী করে সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলাটি দায়ের করেন তিনি।ওদিকে বরিশাল সিটি কর্পোরেশনের ২৩ নং ওয়ার্ডের কাউন্সিলর এনামুল হক বাহারকে মাদক ব্যবসায়ী উল্লেখ করে ছাত্রদল নেতা খন্দকার রাকিবের বরিশাল ক্রাইম নিউজে পুলিশকে জড়িয়ে অপপ্রচার করেন। এ ঘটনায় ২০১৯ সালের ১৫ ডিসেম্বর কোতয়ালী থানায় মামলা হলে পুলিশ ইন্সপেক্টর রফিকুল ইসলাম মৃধা তদন্ত শেষে ২৯ ফেব্রুয়ারী ছাত্রদল নেতা খন্দকার রাকিবের বিরুদ্ধে চার্জশীট প্রদান করেন। একই সাথে আদালত অপপ্রচারকারী খন্দকার রাকিবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও মালক্রোকের আদেশ রয়েছে।

 

এদিকে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারন সম্পাদক এস.এম জাকির হোসেনসহ ছয় সাংবাদিকের বিরুদ্ধে ছাত্রদল নেতা কর্তৃক মামলা দায়ের হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন বরিশালের বার্তা সম্পাদকদের সংগঠন বরিশাল নিউজ এডিটরস কাউন্সিল।সংগঠনের সভাপতি আরিফিন তুষার ও সাধারন সম্পাদক রিপন হাওলাদার সংগঠনের সকল সদস্যবৃন্দের পক্ষে এক বিবৃতিতে নিন্দা জানিয়ে বলেন, বরিশালের ঐতিহ্যবাহী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারন সম্পাদক এস.এম জাকির হোসেনসহ পেশাদার ছয় সাংবাদিকের বিরুদ্ধে ছাত্রদল নেতার মামলা দায়ের খুবই দু:খজনক। আমরা তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে এই মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি।যদি দ্রুত এই মিথ্যা মামলা প্রত্যাহার না করা হয় তাহলে বরিশালের সকল স্তরের সাংবাদিকদের নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলারও হুশিয়ারী দেয় নেতৃবৃন্দ।

 

 

এছাড়াও মামলা প্রত্যাহার চেয়ে বিবৃতি দিয়েছেন,বরিশাল তরুণ সাংবাদিক ফোরাম। বরিশাল তরুণ সাংবাদিক ফোরামের সভাপতি মজিবর রহমান নাহিদ ও সাধারন সম্পাদক নাঈম ইসলাম এক বিবৃতিতে মামলা দায়েরের প্রতিবাদে তিব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। পাশাপাশি নেতৃবৃন্দ উদ্দেশ্যপ্রণোদিত এই মামলা প্রত্যাহারের দাবী জানান।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net