শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:২৩

শিরোনাম :
রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ
পুলিশের নিষ্ঠুরতা বন্ধ করে আইনি সক্ষমতাকে কাজে লাগাতে হবে: ডিসি খায়রুল আলম

পুলিশের নিষ্ঠুরতা বন্ধ করে আইনি সক্ষমতাকে কাজে লাগাতে হবে: ডিসি খায়রুল আলম

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃবরিশাল মেট্রোপলিটন পুলিশের উত্তর জোনের উপ-পুলিশ কমিশনার মোঃ খায়রুল আলম বলেছেন, জনগণের পুলিশ হতে হলে পুলিশকে সকল ধরনের দুর্নীতি মুক্ত হতে হবে। দুর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থান ‘জিরো টলারেন্স’। পুলিশে কোন দুর্নীতিবাজের ঠাঁই হবেনা। মাদকের সাথে কোন পুলিশ সদস্যের সম্পর্ক থাকবে না। পুলিশকে হতে হবে মাদকমুক্ত।

আজ রবিবার (৫ জুলাই) বেলা ১১ টায় বরিশাল মহানগরীর কাউনিয়া থানায় অনুষ্ঠিত পুলিশের বিশেষ ব্রিফিং প্যারেডে তিনি এ সব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, পুলিশের নিষ্ঠুরতা বন্ধ করে আইনি সক্ষমতাকে কাজে লাগাতে হবে। পুলিশকে যেতে হবে জনগণের দোরগোড়ায়। আমরা গনমুখী জনকল্যানমুলক পুলিশি ব্যাবস্থা তৈরী করতে চাই। ১৯৭১ সালের মহান মুক্তযুদ্ধে পুলিশ যেমন ভূমিকা পালন করছে। বর্তমান করোনা কালেও পুলিশ সে রকম ভূমিকা পালন করছে।যখন লাশের পরিবার লাশ ফেলে পালিয়েছে। তখন সেই লাশকে দাফন কাফন সৎকার করতে এগিয়ে এসেছে পুলিশ।

তিনি বলেন, ‘পুলিশের কাজে সন্তুষ্ট হয়ে সবাই পুলিশের প্রশংসা করছে। এ প্রশংসা কে কাজে লাগিয়ে আরও সামনে এগিয়ে যেতে হবে। আমরা দেশ ও জনগনের জন্য কাজ করে যাচ্ছি। জনগনের সাথে মিশে যাওয়ার অন্যতম একটি উপায় হচ্ছে বিট পুলিশিং। বিট পুলিশিং ব্যাবস্থাকে শক্তিশালী ও কার্যকর করতে হলে বিট অফিসারকে প্রতিদিন তার নিজ কর্ম এলাকায় যেতে হবে।আমরা সকলে দুর্নীতি মুক্ত হয়ে দেশের জন্য কাজ করলে এ দেশ আরো উন্নত হবে এবং মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করতে পারবো। ২০৪১ সালের মধ্য বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিনত হবে।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আবুল কালাম আজাদ বলেন, বর্তমান সময়ে পুলিশ বাহিনী নিরলস প্রচেষ্টা করে একটি ভাল অবস্থান তৈরী করেছে। যে যার অবস্থান থেকে দায়িত্ব পালন করলে আইজিপি স্যারের নির্দেশনা অক্ষরে অক্ষরে পালন করে তার কর্মকান্ডকে আরো গতিশীল করতে পারবো। ডিসি খাইরুল আলম স্যারের সুযোগ্য নের্তত্বে আমরা কাউনিয়া থানা এলাকায় একটি বৈপ্লবিক পরিবর্তন আনতে সক্ষম হবো।

এ সময় আরও উপস্থিত ছিলেন, কাউনিয়া জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ আঃ হালিম, কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আজিমুল করিম, পুলিশ পরিদর্শক (অপারেশন) হিরন্ময় সরকার, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ সগির হোসেন প্রমুখ।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net