শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:৪০

শিরোনাম :
রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ
ঝালকাঠিতে প্যানেল চেয়ারম্যানের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

ঝালকাঠিতে প্যানেল চেয়ারম্যানের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক : ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আক্কাস সরদারকে কুপিয়ে হত্যাচেষ্টার প্রতিবাদে ও এ ঘটনায় জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আন্দোলনে নেমেছেন এলাকার সর্বস্তরের নারী-পুরুষ। মঙ্গলবার (১৬ জুন) সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত স্থানীয় মোল্লারহাট বাজারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এতে মোল্লারহাট ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ দলমত-নির্বিশেষে স্থানীয় প্রায় ৫ শতাধিক নারী-পুরুষ অংশ নেন। মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা মেম্বারস ফোরামের সভাপতি নান্টু খান, আওয়ামী লীগ নেতা মাসুম খান ও মিজানুর রহমান মোল্লা।

মানববন্ধনে বক্তারা প্যানেল চেয়ারম্যান আক্কাস সরদারের ওপর হামলার মূল পরিকল্পনাকারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল রানাসহ অন্যদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। পাশাপাশি দলীয় জ্যেষ্ঠ নেতৃবৃন্দের কাছে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে সোহেল রানাকে বহিষ্কারের দাবি জানান তারা। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

মানববন্ধন শেষে উপস্থিত লোকজন একটি বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ইউনিয়ন পরিষদের দিকে অগ্রসর হলে করোনা পরিস্থিতির কারণে পুলিশ এতে বাধা দেয়। পরে সেখানে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত সমাবেশ।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন বলেন, মামলার এক আসামিকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ১০ জুন রাতে প্যানেল চেয়ারম্যান ও মোল্লারহাট ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্কাস সিকদারকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার আরো অবনতি হলে তাকে ঢাকা জাতীয় অর্থোপেডিক হাসপাতালে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করা হয়। এ ঘটনায় গত রোববার রাতে আহত আক্কাস সরদারের নিকটাত্মীয় ইউপি সদস্য মিজানুর রহমান বাদি হয়ে ১৭ জনকে আসামি করে নলছিটি থানায় একটি মামলা দায়ের করেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net