বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৩৩

বরিশালে বোরো ধান সংগ্রহের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

বরিশালে বোরো ধান সংগ্রহের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে বোরো ধান সংগ্রহ কার্ষক্রমেরশুভ উদ্বোধন করলেন বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান ।গতকাল ৪ জুন বৃহস্পতিবার সকাল ১১ টায় বরিশাল সদর উপজেলা খাদ্য গুদামের সামনে উদ্ধােধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর মুনিবুর রহমান।এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, বরিশাল জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ তাজুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ নিয়াজ মাখদুম, ভারপ্রাপ্ত কর্মকর্তা এলএসডিসহ বিভিন্ন অতিথিরা এবং কৃষক বৃন্দরা উপস্থিত ছিলেন।

 

এসময় ফিতা কেটে বোরো ধান সংগ্রহ কার্ষক্রম-২০২০ এর উদ্বোধন করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।এবার বরিশাল সদর উপজেলার ১০ টি ইউনিয়নের ক্ষুদ্র কৃষক ৩৭২ জন, মাঝারী কৃষক ১০৩ জন এবং বড় কৃষক ৭ জনসহ মোট ৪৮২ জন কৃষক দের কাছ থেকে মোট ৫৫৪০০০ কেজি বোরো ধান সংগ্রহ করবে বরিশাল সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কার্যালয় ।

 

প্রতিজন কৃষক এর নিকট থেকে ধান সংগ্রহ করা যাবে যেমন ক্ষুদ্র কৃষক এর কাছ থেকে ১ মেট্রিক টন ধান, মাঝারী কৃষক এর কাছ থেকে ১.৬ মেট্রিক টন ধান এবং বড় কৃষক এর কাছ থেকে ২.৪ মেট্রিক টন বোরো ধান সংগ্রহ করা হবে।প্রতি মন ধান সরকারি ভাবে ১০৪০ টাকা দরে ক্রয়করা হবে, এতে করে প্রতি কেজি ধানের মুল্য হবে ২৬ টাকা করে। এবার বরিশাল জেলায় ৮৮৫৬ মেট্রিক টন বোরো ধান সরকারি ভাবে প্রান্তিক কৃষক দের কাছথেকে ক্রয় করা হবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net