বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:৪১

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক

বরিশালে প্রতিমন্ত্রীর ত্রান বিতরন কার্যক্রম

dynamic-sidebar

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, আমরা নিম্ন আয়ের মানুষ যাদের কাজকর্ম বন্ধ হয়ে গেছে তাদের খাদ্য সহায়তা দিচ্ছি।

এই সহায়তা নিতে গিয়ে অনেক সময় অনেকে মিথ্যের আশ্রয় নিতে পারে তবে মানবিক কারনে এটা নিয়ে আমরা বেশি কঠোর হতে চাইনা। আমরা চেষ্টা করছি, একজন লোক দ্বিতীয় বা তৃতীয়বার না পায় সেটি রোধ করে সবার কাছে এ সহায়তা পৌছে দিতে। সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা সমন্বয় রেখে এই সহায়তা দিতে চেষ্টা করছি।

বুধবার (০৮ এপ্রিল) দুপুর ১ টায় তিনি নগরীর বিবির পুকুর পাড়ে পশ্চিত পারে সাধারণ মানুষের কাছে খাদ্য সহায়তা পৌছে দিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, জনগণ যেন তাদের বাড়িতে থাকে এজন্যই আমরা তাদের বাড়িতে খাবার পৌছে দেয়ার চেষ্টা করছি। আমার এখানে হটলাইনে দুটি ফোন নম্বর ছিলো এখন আরো দুটি ফোন নম্বর সংযোজন করা হয়েছে। কেউ ফোন দিলে আমাদের লোক বাড়ি-ঘর নিশ্চিত করে খাদ্য সহয়তা পৌছে দিচ্ছে। আমাদের উদ্দেশ্য হলো কোন লোক যেন অভূক্ত না থাকে। এটাই আসল উদ্দেশ্য। কেউ চালাকি করে একটার স্থলে দুটি নিয়ে গেলে সেটা তার নিজস্ব ইমানের ওপর নির্ভর করে।

জনসাধারণের প্রতি আহবান আপনারা ঘরে থাকুন, বাহিরে বের হয়ে জটলা করবেন না। এই এপ্রিল মাসটা আমাদের জন্য খারাপ মাস। জনগন যদি বাহিরে বের হয়ে ঘোরাফেরা করেন জটলা করেন তাহলে এ রোগটা খুবই খারাপভাবে এবং ব্যাপকভাবে সংক্রমিত হবে। তখন কিন্তু আমাদের ঘনবসতিপূর্ণ বাংলাদেশের পরিস্থিতি সামাল দেয়া কঠিন হয়ে পড়বে। তখন একটা মহামাড়ির সৃষ্টি হতে পারে।

এসময় তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের দায়িত্ব সাধারণ মানুষকে বার বার এ বিষয়টি বোঝানো। আইন-শৃঙ্খলা বাহিনীও চেষ্টা করে যাচ্ছে কিন্তু মানুষকে বোঝানো খুবই কঠিন। কিন্তু আমার কাছে আশ্চর্য লাগছে সাধারণ মানুষ কেন বুঝতেছে না। যখন তারা টেলিভিশন দেখতেছ ইটালি, স্পেন, আমেরিকার মতো দেশ সামাল দিতে পারছে না। তাই আমাদের সচেতন হওয়া খুবই প্রয়োজন।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা আলহাজ্ব মাহামুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ।

অপরদিকে বিকেলে নগরীর বটতলা ও কাউনিয়া এলাকায় কিছু কর্মহীন দুস্থ পরিবারের ঘরে নিজে গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দেন বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net