শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:৫২

বরিশালে অসহায় মানুষদের জন্য ত্রাণ তহবিল গঠন : মেয়র দিলেন সম্মানির সাড়ে ৩৫ লাখ টাকা

বরিশালে অসহায় মানুষদের জন্য ত্রাণ তহবিল গঠন : মেয়র দিলেন সম্মানির সাড়ে ৩৫ লাখ টাকা

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥ করোনা ভাইরাস পরিস্থিতিতে বরিশাল নগরীর অসহায় মানুষদের সাহায্য সহযোগিতার জন্য এবার বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এান তহবিল গঠন করা হয়েছে। বরিশাল সিটি কর্পোরেশন ত্রান তহবিল নামে গঠিত ওই ত্রান তহবিলে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার সম্নানিসহ কর্পোরেশন থেকে প্রাপ্য সমূদয় অর্থের পুরোটাই অর্থাৎ ৩৫ লাখ ৫৪ হাজার টাকা প্রদান করেছেন।

 

এবং এই তহবিলে বরিশাল নগরীসহ সমাজের বিত্তবান মানুষদের সহায়তা প্রদানের আহবান জানিয়েছেন।বিসিসি সূত্রে জানা গেছে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ২০১৮ সালের ২৩ অক্টোবর বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহন করেন। এরপর তিনি কয়েকটি দূর্যোগ মোকাবেলায় নগরবাসীর পাশে অতন্দ্র প্রহরীর মতো দায়িত্ব পালন করেন। এবছর বিশ্বের অন্যান্য স্থানের মতো বাংলাদেশও করোনা নামক একটি ভয়ানক ভাইরাসে আক্রান্ত হয়। করোনা মোকাবেলায় সরকার নানা পদক্ষেপ গ্রহন করে। দেশে দীর্ঘ সময়ের জন্য সাধারণ ছুটি ঘোষনা করা হয়। এর ফলে দেশের অন্যান্য স্থানের ন্যায় বরিশাল নগরীর অগনিত মানুষ কর্মহীন হয়ে পড়ে। এসকল অসহায় মানুষদের জন্য খাদ্য সহায়তা প্রদানের উদ্যোগ গ্রহন করেন মেয়র সাদিক আবদুল্লাহ। তার সরাসরি তত্ত্বাবধানে নগরীর বিভিন্ন কলোনীসহ ওয়ার্ডসমূহে খাদ্য সামগ্রী বিতরন করা হচ্ছে।

 

 

সোমবার মেয়রের নির্দেশে নগরীর অসহায় মানুষদের সাহাযার্থে গঠন করা হয় বরিশাল সিটি কর্পোরেশন ত্রান তহবিল। যার হিসাব নম্বর STD-010021274891, জনতা ব্যাংক বরিশাল কর্পোরেট শাখা।এ তহবিল গঠনের সাথ সাথেই মেয়র নিজে তার দায়িত্ব গ্রহনের পর থেকে এবছরের মার্চ মাস পর্যন্ত তার সম্নানি, জ্বালানী তৈলের বিল ও অন্যান্য ভাতাদি থেকে প্রাপ্য ৩৫ লাখ ৫৪ হাজার টাকা প্রদান করেন। মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর মতে তিনি বেতন ভাতাদির সুবিধা নিতে মেয়রের দায়িত্ব গ্রহন করেননি। নিজেকে সবসময় নগরবাসীর সেবক মনে করেন বলেই দূর্যোগকালীন এই সময়ে নগরবাসীর জন্য কিছু করার চেষ্ঠার অংশ হিসেবেই ত্রান তহবিল গঠন করা হলো।

 

 

এবং কর্পোরেশন থেকে এপর্যন্ত তাকে যতোটুকু আর্থিক সুবিধা প্রদান করা হয়েছে তার পুরোটাই তিনি ত্রান তহবিলে প্রদান করেছেন। কর্পোরেশন থেকে এ পর্যন্ত প্রাপ্ত তার সকল অর্থ প্রদান করে তিনি একাজে এগিয়ে আসার জন্য সকল বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন।মেয়র মনে করেন সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় করোনার মতো এ দূর্যোগ মেকাবেলা করা সম্ভব হবে।এদিকে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর পক্ষ থেকে জানানো হয়েছে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন অসহায় পরিবারের মানুষের দুঃখ-দুর্দশা লাঘবে সম্ভব সবধরণের সহযোগিতার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাওয়া হবে। জনসাধারণের নিরাপদে ঘরে থাকা নিশ্চিত করতে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নগরজুড়ে এ সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net