শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:০৩

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক

বরিশালে দুই সাংবাদিককে লাঠিপেটা, তিন পুলিশ সদস্য ক্লোজড

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥বরিশালে সাংবাদিক পেটানোর ঘটনায় জড়িত তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রাথমিক শাস্তিস্বরুপ তাদের তিনজনকে কর্মস্থল বিশ্ববিদ্যালয় ফাঁড়ি থেকে সরিয়ে পুলিশ লাইনসে ক্লোজড করে। পরবর্তীতে ঘটনাটি তদন্ত করে তাদের বিরুদ্ধে পুলিশ আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল।

 

পেশাগত দায়িত্ব শেষে ফেরার পথে গত শুক্রবার সন্ধ্যায় বরিশাল বিশ্ববিদ্যালয় সম্মুখে স্থানীয় পত্রিকার দুই ফটোসাংবাদিক দৈনিক দেশ জনপদ পত্রিকার রাতুল ও দৈনিক দখিনের মুখের নাসিরকে লাঠিপেটা করে পুলিশ। এতে তাদের শরীরের একাধিক স্থান ক্ষতবিক্ষতসহ রক্তাক্ত জখম হলে চিকিৎসা নেন। এ ঘটনাটি একদিন লুকোচাপা থাকার পরে শনিবার রাতে প্রকাশ পেলে শুরু হয় তোলপাড়। স্থানীয় অনলাইন পত্রিকাগুলোতে ফলাও করে সংবাদ প্রকাশ ও সাংবাদিক সংগঠনগুলো জোরালো প্রতিবাদ জানানো শুরু করলে পুলিশের দায়িত্বশীল মহল বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দেন।

 

পরে ঘটনাটি প্রাথমিক তদন্ত শেষে রোববার দুপুরে সাংবাদিকদের মারধরে জড়িত দুই পুলিশ সদস্য নায়েক মহশিন, এবং কনস্টেবল কাওসার ও জাহিদুল ইসলামকে শাস্তিস্বরুপ ক্লোজড করার সিদ্ধান্ত নেয় মেট্রোপলিটন পুলিশ।ফাঁড়ি সংশ্লিষ্ট বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার এ তথ্য নিশ্চিত জানান, উপরস্থ কর্মকর্তাদের নির্দেশনার আলোকে রোববার দুপুরে তিন পুলিশ সদস্যকে কর্মস্থল থেকে সরিয়ে পুলিশ লাইনসে পাঠানো হয়েছে।এদিকে মেট্রোপলিটন পুলিশের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, কমিশনার মো. শাহাবুদ্দিন খান প্রাথমিক তদন্তে সাংবাদিক পিটানোর বিষয়টি নিশ্চিত হয়ে তাদের তিনজনকে সরিয়ে নিয়েছেন। এবং পুরো ঘটনাটি তদন্ত করে এতে দোষী প্রমাণিত হলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণের কথাও ভাবছেন।

 

’ভুক্তভোগী সাংবাদিক নাছির বলেন, যাদের সঙ্গরোধে (হোম কোয়ারেন্টাইন) থাকার কথা ছিল তারা থাকছেন না এবং যারা অবাধে ঘোরাঘুরি করছেন, তাদের বিরুদ্ধে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশাররফ হোসেনের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে শুনে আমরা ছবি তুলতে সেতুর ঢালে যাই। তখন সেখানে তাদের না পেয়ে মোটরসাইকেল রেখে একটু সামনে হেঁটে যাই। কিছুক্ষণ পর পেছন থেকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের পোশাক পরিহিত আট থেকে নয় জন পুলিশ এসে কোনো কথা জিজ্ঞেস না করেই আমাদের বেধড়ক পেটানো শুরু করে।তিনি আরও বলেন, ‘আমরা বহুবার সাংবাদিক পরিচয় দিলেও মারধর থেকে রেহাই পাইনি। তখন আমাদের গলায় প্রেসের কার্ড ও ক্যামেরা ঝোলানো ছিল এবং মুখে মাস্ক ও মাথায় হেলমেটও ছিল।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net