বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৩৮

শিরোনাম :
রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ
ছিন্নমূল নগরবাসীকে পানিসম্পদ প্রতিমন্ত্রীর পক্ষ থেকে আহার প্রদান

ছিন্নমূল নগরবাসীকে পানিসম্পদ প্রতিমন্ত্রীর পক্ষ থেকে আহার প্রদান

dynamic-sidebar

শফিক মুন্সি ::

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে একপ্রকার ঘরবন্দী সারা দেশের মানুষ। সরকারি নির্দেশে কার্যত লকডাউন অবস্থায় আছে সকলে। সরকারি এমন সিদ্ধান্তে সবচেয়ে সমস্যায় পড়েছে গৃহহীন ছিন্নমূল শ্রেণীর মানুষেরা।শহরের রেস্তোরাঁ কিংবা ডাস্টবিন থেকে উচ্ছিষ্ট খাবার কুড়িয়ে পেটের চাহিদা মেটাতে হয় তাদের। রাস্তাঘাটে লোকজন না বের হওয়ার দরুন বরিশালের রেস্তোরাঁ কিংবা দোকানপাটের বেশিরভাগই বন্ধ। আর এতে করে বিপাকে পড়েছে নগরীর দুঃস্থ গৃহহীন এবং ছিন্নমূল মানুষেরা।

বরিশাল নগরীর এসব দুঃস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সদর সাংসদ কর্ণেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম। তাঁর নির্দেশে নগর ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ এই সংকটময় মুহূর্তে পথে নেমেছে বলে জানা গেছে। গত শুক্রবার রাত থেকে নগরীর বিভিন্ন স্থানে খোলা আকাশের নীচে রাত্রিযাপন করা মানুষদের খাবার সরবরাহ শুরু করেন তারা। এছাড়া নগরজুড়ে বিলি করা হয়েছে ব্যক্তিগত পরিষ্কার পরিচ্ছন্নতা সামগ্রী।

শনিবার রাতে নগরীর বটতলায় মানসিক ভারসাম্যহীন ও গৃহহীন বিভিন্ন মানুষকে খাবার দিতে দেখা যায় কয়েকজন তরুণকে। তাদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর ছাত্রলীগ পরিচয় দানকারী মোঃ প্রিন্স সরদার ও আব্দুল আলীম সহ অনেকে। তারা জানান, পানিসম্পদ প্রতিমন্ত্রীর নির্দেশে শহরের বিভিন্ন স্থানে প্রতিদিন রাতে চলছে খাবার বিতরণ কর্মসূচি। মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন ও ছাত্রনেতা মাহাদুর রহমানের তত্ত্বাবধানে দুঃস্থ নাগরিকদের চিহ্নিত করে পরিচালনা করা হচ্ছে এ কার্যক্রম । তারা নিশ্চিত করেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খাবার বিতরণ চলমান থাকবে।

এ ব্যাপারে ছাত্রনেতা মাহিদুর রহমান মাহাদ জানান, করোনা ভাইরাসের সংকট মোকাবেলায় সবাইকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে। মানবিক দায়িত্বশীলতা থেকেই আমরা চেষ্টা করেছি কিছু করার। স্বেচ্ছাসেবক হিসেবে যে ছেলেগুলো কাজ করেছে তাদের অবদানই এই কার্যক্রমে সবচেয়ে বেশি।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net