শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:১৫

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক

৩৬ স্টাফসহ মাঝনদীতে ১৪ দিনের কোয়ারেন্টাইনে সুন্দরবন-১৪

dynamic-sidebar

অনলাইন ডেস্ক : বিনা অনুম‌তিতে ঢাকা থেকে সুন্দরবন-১৪লঞ্চ নিয়ে পটুয়াখালী ‌আসায় লঞ্চের সুপারভাইজার, মাস্টার, সুকা‌নিসহ ৩৬জন স্টাফকে আগামী ১৪দিন ল‌ঞ্চেই কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় ও গোলাম সরওয়ার।

 

বৃহস্পতিবার রাত সোয়া ১১টায় পটুয়াখালী লঞ্চঘাট থে‌কে খা‌নিক দূরে লঞ্চে বসেই এ আদেশ প্রদান করেন তারা।

 

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় জানান, জেলা প্রশাসক মোঃ ম‌তিউল ইসলাম চৌধুরীর নির্দেশে রাতে লঞ্চঘাটে অভিযান পরিচালনা করার সময় ঘাটসংলগ্ন মাঝনদীতে নোঙ্গর করা অবস্তায় আলোবাতি বন্ধ করা সুন্দরবন-১৪লঞ্চ‌টি দেখতে পেয়ে ট্রলারযো‌গে সেখা‌নে হা‌জির হই। পরবর্তীতে লঞ্চের স্টাফদের সা‌থে কথা বলে জানা যায়, লঞ্চ‌টি বিনা অনুম‌তিতে এবং বিধি-বহির্ভূতভাবে আজ সকালে ঢাকা থে‌কে পটুয়াখালীর উদ্দেশে ছেড়ে  আসে। ঘাট থেকে কিছু দূরে মাঝনদী‌তে নোঙ্গর করে রাখে।

 

 

তি‌নি জানান, আইইডিসিআর কর্তৃপক্ষের নির্দেশমতে ঢাকাফেরত যাত্রী বা লোকদের কোয়ারেন্টাইনে থাকার বাধ্যবাধকতা থাকায় ওই লঞ্চের সকল স্টাফদের ল‌ঞ্চেই কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়।

পটুয়াখালী নৌবন্দ‌রের সহকারী প‌রিচালক খাজা সা‌দিকুর রহমান জানান, লঞ্চ‌টি পটুয়াখালী আস‌ছে এমন খবর পে‌য়ে আমরা প্র‌য়োজনীয় প্রস্তুতি নি‌য়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট স্যা‌রের সা‌থে অভিযানে অংশ গ্রহণ ক‌রি। ত‌বে খোঁজ নি‌য়ে জে‌নে‌ছি লঞ্চ‌টি বিনা অনুম‌তি‌তে ঢাকার সদরঘা‌টের পাশ থে‌কে পটুয়াখালী আস‌ছে।

তি‌নি জানান, লঞ্চ‌টি ঘা‌টে বা নদীর পা‌ড়ে নোঙ্গর না করে ১৪দিন মাঝনদী‌তে নোঙ্গর করে থাকতে হবে, পাশাপা‌শি ওই লঞ্চের সুপারভাইজার ইউনুসসহ মোট ৩৬জন স্টাফকে লঞ্চেই কোয়ারেন্টাইনে থাকতে হ‌বে।

 

 

এদিকে সরেজমিনে দেখা গে‌ছে, লঞ্চ‌টি পটুয়াখালী লঞ্চঘা‌টের কাছাকা‌ছি আস‌লে প্রশাসনের অভিযানের খবর আঁচ কর‌তে পে‌রে আচমকা আলোবাতি বন্ধ ক‌রে নদী‌তে নোঙ্গর ক‌রে রাখে। এই ফা‌ঁকে লঞ্চের সুপারভাইজার ইউনুস লঞ্চ থেকে ট্রলারযো‌গে পালানোর চেষ্টা করলেও শেষ রক্ষা হয়‌নি।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net