বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:৪৭

শিরোনাম :
রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ
বরিশালে নিম্ন আয়ের শ্রমজীবীদের ঘরে আটকে রাখা যাচ্ছে না, কলোনীগুলোতে দেখা দিয়েছে খাবারের সংকট

বরিশালে নিম্ন আয়ের শ্রমজীবীদের ঘরে আটকে রাখা যাচ্ছে না, কলোনীগুলোতে দেখা দিয়েছে খাবারের সংকট

dynamic-sidebar

শামীম আহমেদ ॥ বরিশালে সরকার ও স্থানীয় প্রশাসন কর্তৃক ঘোষিত বিশ্ব ও দেশব্যাপি আতঙ্কিত কোভেল করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য ঘড় থেকে বেড় নাহবার জন্য অঘোষিত লক ডাউন ঘোষনা করা হলেও কিছু সংক্ষক দিন-মজুর রিক্সাচালকদের ও সাধারন মানুষকে পুরোপুরি ঘড়ের ভিতর আটকে রাখা সম্ভব হয়নি।

শহরের অভ্যন্তরীন বিভিন্নস্থানে সেনাবাহিনীর টহল থাকা সত্বেও সাধারন পথচারীরা নিরাপদ থাকার বিষয়টি মাথায় নিচ্ছে না।তারা প্রকাশ্য এখননো চলাচল করছে।

প্রতিদিনের ন্যায় বরিশাল জেলা বাসদের পক্ষ থেকে সাধারন মানুষ ও পথচারীদের মাঝে হ্যান্ড ওয়াস ব্লিচিং পাউডারের পানির বোতল সরবরাহের পাশাপাশি সড়কে চলাচলকৃর্ত রিক্সা মোটর সাইকেলে জীবাণুনাশক ¯েপ্র দেয়ার কার্যক্রম অব্যাহত রেখেছে তারা।

স্থানীয় জেলা প্রশাসন,সিভিল প্রশাশন,পুলিশ প্রশাসন বেশ কিছুদিন যাবত করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য কঠোরভাবে নগরী ও জেলার বিভিন্ন উপজেলায় প্রচার প্রচারনার কাজ করার সাথে সাথে বাজারে নিত্যপ্রয়োজনীয় মালামালের প্রতি মনিটরিং করে যাচ্ছেন জেলা প্রশাসনের নির্বার্হী ম্যাজিস্ট্রেট।

তবে এক্ষেত্রে এখন পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশনের নগর পিতা সহ কোন ওয়ার্ডের জন প্রতিনিধিদের কাছে না পাওয়ায় নগরবাশী ও কলোনীবাশীর মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

আজ বৃহস্পতিবার (২৬ই) মাচ সকাল থেকে ১১টা পর্যন্ত নগরীর ব্যস্ততম সড়ক সদররোড, গ্রিজ্জামহল্লা, চকবাজার,ফজলুল হক এ্যাভিনিয় সড়কে জন শুণ্যতা থাকলেও বেলা বাড়ার সাথে অনেক মানুষ বাসাবাড়ি ছেড়ে রাস্তায় বেড় হয়ে আসে।

এছাড়া নগরীর রেস্তোরা, খাবার হোটেল বন্ধ থাকার কারনে অর্থহীন সাধারন মানুষ শহরে রিক্সা নিয়ে বেড় হলেও কিনে খাবার জন্য কোন খাবার পাওয়ায় দূর্ভোগের ভিতর দিন কাটাচ্ছে।

অন্যদিকে নগরীর সকল ব্যবসা প্রতিষ্ঠান, সড়কে যানবাহন ও নৌ পথে অভ্যন্তরীন সহ ঢাকাগামী লঞ্চ চলাচল বন্ধ রয়েছে

দুপুর ১২টার দিকে নগরীর ফকিরবাড়ি সড়কস্থ জেলা বাসদ আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমন ও সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী দলীয় কর্মীদের নিয়ে টাউন হল চত্বরে বসে পথচারী সহ সর্বস্থরের মানুষের মাঝে জীবাণুমুক্ত হ্যান্ডওয়াস ও পরিচ্ছন্নতার জন্য ব্লিচিং পাউডারের বোতলজান পাণি সরবরাহ করা সহ চলাচলরত মোটর সাইকেল,রিক্সা ও পথচারীদেরকে জীবাণুনাশক স্পে করতে দেখা যায়।

এদিকে সরকার কর্তৃক অঘোষিত লক ডাউনের ফলে নিত্যদিনের আয়ের মানুষের সংসারে প্রথম দিনে দেখা দিয়েছে খাবারের হাহাকার।

নগরীর পলাশপুর,রসুলপুর,কেডিসি কলোনী স্টেডিয়াম কলোনী সহ বিভিন্ন বস্তি এলাকার নিম্ন আয়ের মানুষের সংসারে দেখা দিয়েছে খাবারের সংকট।

নগরীর বিভিন্নস্থানের সাধারন মানুষের মাঝে শুধু একটাই কথাশোনা গেছে না ছোট ছোট সন্তানদের কান্নাকাটি আর নাখেয়ে থাকার চেয়ে এমনিতে মৃত্যু ভাল বলে তারা মনে করেন।

এব্যাপারে জেলা বাসদ সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী বলেন সরকারের পক্ষ থেকে জনপ্রতিনিধিদ্বারা নয় প্রশাসনিকভাবে কলোনী এলাকা সহ দৈনিক আয়ের মধ্যবিত পরিবারের মাঝে রেশনিং পদ্বতিতে দ্রুত খাদ্য সরবরাহ করার পাশাপাশি আর্থিকভাবে বিত্ববান ব্যাক্তিদের সহযোগীতার জন্য এগিয়ে আসার আহবান জানান।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net