শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৫৫

কঠোর নির্দেশায় জনমানব শূন্য বরিশালের সড়ক

কঠোর নির্দেশায় জনমানব শূন্য বরিশালের সড়ক

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥ রাস্তাঘাট অনেকটাই জনমানব শূন্য। বাস টার্মিনাল-নদী বন্দর, এমনকি নগরীর অভ্যন্তরেও সব ধরনের গণপরিবহন বন্ধ। ওষুধ এবং মুদী দোকান ছাড়া বন্ধ সকল ব্যবসা প্রতিষ্ঠানও। করোনা এড়াতে জনগণকে নিজ নিজ ঘরে রাখতে টহল দিচ্ছে সেনাবাহিনী। বিভিন্ন স্থানে চেক পোস্ট স্থাপন করে জনসমাগম রোধে কাজ করছে পুলিশ।

বরিশাল থেকে অভ্যন্তরীন এবং দূরপাল্লা রুটের লঞ্চ-বাস চলাচল বন্ধ হয় গত মঙ্গলবার। নগরীর অভ্যন্তরীন গণপরিবহন বন্ধ হয় পরদিন বুধবার। কিন্তু তারপরও মঙ্গলবার রাতে বরিশাল আসে বেশ কিছু নৈশবাস। ওইসব বাসের যাত্রী ছাড়াও বিভিন্ন প্রয়োজনে বুধবার হাজার হাজার মানুষ পিকআপে-ট্রাকে, রিকশা এবং ভাড়ায় চালিত মোটরসাইকেলে গন্তব্যে যায়।

এতে করোনা সংক্রামণ হওয়ার আশংকায় গত বুধবার রাতে প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের এমপি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম। বৃহস্পতিবার থেকে সব ধরনের যানবাহন, ব্যবসা প্রতিষ্ঠান এবং জনসমাগম বন্ধের কঠোর নির্দেশ দেন।

এই নির্দেশের আলোকে বৃহস্পতিবার সকাল থেকে বরিশাল নগরী সহ সর্বত্র জোরদার টহল শুরু করে সেনাবাহিনীসহ স্থানীয় পুলিশ প্রশাসন। তাদের কঠোর অবস্থানের কারণে বরিশালের রাস্তাঘাট অনেকটাই জনমানবশূন্য হয়ে পড়ে। অতি প্রয়োজন ছাড়া মানুষজন ঘর থেকে বের হচ্ছেন না। রাস্তায় হাতে গোনা কিছু রিকশাএবং ব্যক্তিগত যান ও মোটর সাইকেল ছাড়া কিছুই চলছে না। ওষুধ এবং মুদী দোকান ছাড়া বন্ধ রয়েছে দোকানপাঠ, হোটেল রেস্তোরা এমনকি চায়ের দোকানও। অনেকটা ভূতুরে পরিবেশ চারিদিকে।

করোনার হাত থেকে নিজেকে এবং অপরকে নিরাপদ রাখতে সরকারি নির্দেশ মেনে সবাইকে নিজ নিজ ঘরে অবস্থানের জন্য অনুরোধ করেন বরিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net