মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৪৩

শিরোনাম :
বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক নগরীতে অগ্নিকাণ্ডে ব্যবসায়ীর স্বপ্ন পুড়ে ছাই বরিশালে সীমাবদ্ধতায় গরীবের ঈদ বাজার, দাম নিয়ে অসন্তোষ বেতন ভাতা বৃদ্ধির দাবিতে শেবাচিমে ইন্টার্ন চিকিৎসকদের মানববন্ধন
বরিশাল জিলা স্কুল-২০১২ ব্যাচের ছাত্রদের মহৎ উদ্যোগ

বরিশাল জিলা স্কুল-২০১২ ব্যাচের ছাত্রদের মহৎ উদ্যোগ

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক : বর্তমান সময়ে সারাবিশ্বের এক ভয়ের নাম COVID 19 বা নভেল করোনা ভাইরাস, যার মহামারিতে বিকল হয়ে পরেছে সারা বিশ্ব। এ ভাইরাসটি আমাদের মাতৃভূমিতেও ছড়ানোর উপক্রম শুরু করেছে। এমতবস্থায় বরিশাল শহরের নিম্নবিত্ত সকল শ্রেনীপেশার মানুষদের পাশে এসে দাড়ানোর মহৎ উদ্যোগ নিয়েছে বরিশাল জিলা স্কুলের এস.এস.সি ২০১২ ব্যাচের অকুতোভয় ছাত্ররা।

 

 

তারই ধারাবাহিকতায় নিজস্ব উদ্যোগে জীবানুনাশক হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করে অসহায় মানুষদের মাঝে বিতরন করার কাজ শুরু করেন। মাত্র ৪৮ ঘন্টার মধ্যে সিদ্ধান্ত গ্রহন করেন এবং তা বাস্তবায়নে দৃঢ়তার সাথে কাজ শুরু করেন। নিজেরাই ফেসবুক গ্রুপের মাধ্যমে ফান্ড সংগ্রহ করেন এবং ঢাকা থেকে স্যানিটাইজার তৈরির কাচমাল নিয়ে আসেন।

 

 

এরপর তারা বরিশাল জেলা প্রশাসকের অনুমতি নিয়ে কাজে আরও অগ্রসর হয়ে ওঠে।পরবর্তীতে বরিশাল জিলা স্কুলের প্রধান শিক্ষক এর অনুমতি সাপেক্ষে অত্র স্কুলের ল্যাব এবং সরঞ্জামাদী ব্যবহার করে রাত ভর অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে প্রায় ২০০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করতে সক্ষম হয়।পরবর্তীতে গতকাল মধ্যরাত পর্যন্ত জিলা স্কুলের সামনে বিতরন করেন। রাস্তার যাতায়াতরত সকল রিক্সাচালক এবং পরিচ্ছন্নতা কর্মীদের স্যানিটাইজার প্রদান এবং করোনা ভাইরাস সম্পর্কে্ সচেতন করা হয়।

 

 

গতকাল রাতের পরে আজ সকাল ৭টা থেকে নগরীর রুপাতলী, নথুল্লাবাদ, নতুন বাজার, চৌমাথা, বটতলা, সদর রোড, হাসপাতাল রোড, জিয়া সড়ক, নবগ্রাম রোড, চাদমাড়ী, বরফকল, ভাটারখাল, বেলতলা, কাউনিয়া, বিসিক, পুলিশ লাইন, বাংলাবাজার, কাকলীর মোড়, খেয়াঘাটসহ নগরীর ৩০ টিরও বেশি স্পটে ২২ টি গ্রুপে বিভক্ত হয়ে হ্যান্ড স্যানিটাইজার বিতরনের কার্যক্রম পরিচালনা করা হয়।তবে স্যানিটাইজার বিতরণের সবথেকে ভালো বিষয় হচ্ছে,বিতরণের সময় যাতে করে জনসমাগম না হয় সেজন্য সম্পূর্ন লোক চক্ষুর আড়ালে এবং কোন রকম জটলা ছাড়াই কাজ করা হয়। তারা এখানেই থেমে ছিলোনা সন্ধ্যা ৭ টা নাগাদ নগরীর এ্যানেক্স ভবনে বি.সি.সি এর পরিচ্ছন্নতা কর্মীদের জন্য ৪০০ হ্যান্ডস্যানিটাইজার বি.সি.সি কর্তৃপক্ষের নিকট তুলে দিয়ে বি.সি.সি’র পরিচ্ছন্নতা কর্মীদের হাতকেও জীবানুমুক্ত রাখতে সহায়তা করেছেন।

 

 

এ সময় উপস্থিত ছিলেন বিসিসি’র পরিচ্ছন্নতা কর্মীদের দায়িত্বে থাকা ডা: রবিউল ইসলাম। ২০১২ ব্যাচের ছাত্ররা এই প্রতিবেদককে জানান আগামীতেও তারা এভাবেই অসহায় মানুষের পাশে থাকতে চায় তারা সকলের সার্বিক সহায়তা ও দোয়া কামনা করেছেন ।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net